https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ১৭ মে ২০২৪
  • অন্যান্য

আবারও ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি

নিজস্ব প্রতিবেদক
মে ১৭, ২০২৪ ৮:২৭ অপরাহ্ণ । ৫৩ জন
Link Copied!

ঢাকাসহ চার বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারী করা হয়েছে। শুক্রবার (১৭ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার জন্য এই সতর্কবার্তা জারি করে আবহাওয়া অধিদপ্তর। সতর্কবার্তায় বলা হয়েছে, রংপুর, ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগে চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

এর আগে ১৫ মে (বুধবার) ঢাকাসহ দেশের ৫ বিভাগে ৪৮ ঘণ্টার জন্য তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করেছিলো আবহাওয়া অধিদপ্তর। তখন সময় আবহাওয়া অফিস জানিয়েছিলো, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও রংপুর বিভাগে তাপমাত্রা ৩৬ থেকে ৪০ পর্যন্ত ওঠা-নামা করতে পারে।

এদিকে, শুক্রবার (১৭ মে) পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ অবস্থায় শুক্রবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের দু’এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবার কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

বর্তমানে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে চলছে। যা আগামী ২৪ ঘণ্টায়ও অব্যাহত থাকতে পারে। সেই সাথে একই সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। এমনটাই জানিয়েছে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।