https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৪ জুন ২০২৪
  • অন্যান্য

আবারও প্রাইম ব্যাংকের চেয়ারম্যান হলেন তানজিল চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
জুন ৪, ২০২৪ ৫:১৩ অপরাহ্ণ । ৩৯ জন
Link Copied!

টানা তৃতীয়বারের মতো প্রাইম ব্যাংক পিএলসি’র চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তানজিল চৌধুরীকে। ব্যাংকের পরিচালনা পর্ষদ তাকে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত করেন।

আরও পড়ুন : সাবেক আইজিপি বেনজীরের ৩ কালো হাত

তানজিল চৌধুরী ২০২০ সালে প্রথম ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। গত দুই মেয়াদে তার নেতৃত্বে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও প্রতিষ্ঠান থেকে প্রাইম ব্যাংক বেস্ট ডিজিটাল ব্যাংক, উদ্ভাবনী পণ্য ও সেবা, পরিবেশ ও সামাজিক খাতে সুশাসন, লিঙ্গ বৈচিত্র্য, টেকসই উন্নয়ন, এবং সুযোগ্য নেতৃত্বসহ নানা বিষয়ে মাইলফলক বা প্রশংসা অর্জন করে।

আরও পড়ুন : ‘এক হাটের গরু আরেক হাটে নিলেই আইনগত ব্যবস্থা’

শিল্প প্রতিষ্ঠান ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানজিল চৌধুরী। ইস্ট কোস্ট গ্রুপ এনার্জি এবং ডাউনস্ট্রিম হাইড্রোকার্বন্স খাতের সাথে সংযুক্ত একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান, যা দেশে ৪৫ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছে। তিনি যুক্তরাজ্য ভিত্তিক ডেভলপমেন্ট ফিন্যান্সিয়াল ইন্সস্টিটিউশন (প্রতিষ্ঠিত ১৯৪৮) ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট -এর একজন উপদেষ্টা।

তানজিল চৌধুরী দুই মেয়াদে (২০১৪-২০২১) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন নির্বাচিত পরিচালক এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) ও সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের (এসএমএমএবি) প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্বও পালন করেন।

তিনি কিংস কলেজ লন্ডন থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রী অর্জন করেন। তানজিল চৌধুরী একজন এসিসিএ অ্যাপ্লাইড স্কিল লেভেল-৬ কায়োলিফাইড প্রোফেশনাল।