https://bangla-times.com/
ঢাকারবিবার , ১৪ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

‘আন্তর্জাতিক চাপ ও সমঝোতাতেই জিম্মি নাবিকরা মুক্ত’

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ১৪, ২০২৪ ১২:০৭ অপরাহ্ণ । ৩৪ জন
Link Copied!

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মুক্তিপণ দিয়ে সোমালিয়ায় জিম্মি নাবিক ও জাহাজ মুক্ত করা হয়নি। বরং আন্তর্জাতিক চাপ ও সমঝোতার মাধ্যমেই জাহাজ ও নাবিকদের মুক্ত করা হয়েছে।

রাজধানীর মিন্টো রোডের বাসভবনে রোববার (১৪ এপ্রিল) সকালে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মুক্তিপণ সংক্রান্ত যে সংবাদ ও ছবি প্রচার করা হচ্ছে তার কোন সত্যতা নেই। আন্তর্জাতিক চাপ ও সমঝোতার মাধ্যমেই জাহাজ ও নাবিকদের মুক্ত করা সম্ভব হয়েছে। তাদের ফিরে আসতে ১৫ থেকে ২০ দিন লাগতে পারে বলে জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আরও বলেন, জলদস্যুরা জাহাজ থেকে নেমে যাওয়ার সময় কয়েকজন নাবিককে সাথে নিয়ে যেতে চেয়েছিলো তাদের নিরাপত্তার স্বার্থে। কিন্তু বাংলাদেশের পক্ষ থেকে শক্ত ভূমিকা নেওয়ার কারণে তা সম্ভব হয়নি।

এর আগে, জাহাজের মালিকপক্ষ কেএসআরএম গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম গণমাধ্যমকে বলেন, বাংলাদেশ সময় শনিবার (১৩ এপ্রিল) রাত ৩টার দিকে জাহাজ এমভি আবদুল্লাহ মুক্ত হয়ে দুবাইয়ের দিকে রওনা দিয়েছে। জাহাজে থাকা ২৩ নাবিকই সুস্থ আছেন।

উল্ল্যেক, চলতি বছরের ১২ মার্চ বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ ছিনতাই করে সোমালি জলদস্যুরা। এ সময় জাহাজে থাকা ২৩ বাংলাদেশি নাবিককেও জিম্মি করে তারা।