https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ২৪ মে ২০২৪
  • অন্যান্য

‘অপরাধ করলে তাকে শাস্তি পেতে হবে’

নিজস্ব প্রতিবেদক
মে ২৪, ২০২৪ ২:০৯ অপরাহ্ণ । ৫০ জন
Link Copied!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যত প্রভাবশালী হোন, অপরাধী হিসেবে সাব্যস্ত হলে তাকে শাস্তি পেতেই হবে, তিনি সাবেক আইজিপি হোন বা সেনাপ্রধান হলেও। শুক্রবার (২৪ মে) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, শেখ হাসিনা সরকারের সেই সৎ সাহস রয়েছে। অপরাধ করে কেউ পার পাবে না। বিচার বিভাগ স্বাধীন, দু’দক স্বাধীন। অপরাধী কেউ হিসেবে সাব্যস্ত হয়, আমরা কেউ প্রটেকশন দিতে যাব না।

তিনি আরও বলেন, আবরার হত্যাকাণ্ডে দণ্ডিতরা ছাত্রলীগের কিন্তু সরকার তাদের প্রটেকশন দিতে যায়নি। বিশ্বজিৎ হত্যাকাণ্ডে যে ফাঁসি হয়েছিলো, সেখানেও সরকার কোনো প্রটেকশন দিতে যায়নি। এ ব্যাপারে জিরো টলারেন্সে প্রধানমন্ত্রী আছেন। কাজেই অপরাধীকে অপরাধী হিসেবে আমরা দেখি।

অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল প্রতিদিনই অনেক কথা বলেন। তার মানসিক ট্রমা মনে হয় ভয়ঙ্কর পর্যায়ে উপনীত হয়েছে। তিনি এবং বিএনপি নেতারা অন্ধকারে ঢিল ছোড়েন। তারা বাস্তবতা থেকে অনেক দূরে।

বিএনপি মহাসচিবের উদ্দেশে তিনি বলেন, আপনাদের দল প্রকাশ্য পুলিশ হত্যা করেছে, সাংবাদিকদের নির্যাতন করছে, প্রধান বিচারপতির বাড়িতে হামলা চালিয়েছে, পুলিশ হাসপাতালে হামলা চালিয়েছে, আনসারকে মেরেছে। এখন এসব অপরাধের সাথে যারা জড়িত, তারা তো অপরাধী! তাদের বিএনপি হিসেবে আটক করা হয়নি, আটক করা হয়েছে খুন, অগ্নিসন্ত্রাস, সন্ত্রাসের সঙ্গে জড়িত থাকার অপরাধে।