https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ১০ মে ২০২৪
  • অন্যান্য

অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় ভাবিকে হত্যা, দেবরের মৃত্যুদণ্ড

শাহ জালাল, বরিশাল
মে ১০, ২০২৪ ৭:১১ অপরাহ্ণ । ১৯ জন
Link Copied!

প্রবাসীর স্ত্রীকে (ভাবী) অনৈতিক প্রস্তাব দিলেও তাতে রাজি না হওয়ায় ভাবিকে কুপিয়ে হত্যার দায়ে দেবরকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবুলের (জেলা জজ পদমর্যাদার) বিচারক টিএম মূসা। দণ্ডপ্রাপ্ত আসামী বরিশাল সদর উপজেলার উত্তর কড়াপুর গ্রামের বাসিন্দা আলম শরীফ।

নিহত বিলকিস বেগম সৌদি প্রবাসী হালিম শরীফের স্ত্রী। তার দেবর বড় ভাইয়ের অনুপস্থিতির সুযোগ নিয়ে প্রায়ই ভাবিকে অনৈতিক প্রস্তাব দিতেন। কিন্তু তাতে বিলকিস বেগম সাড়া দেননি। ২০১৩ সনের ১২ ডিসেম্বর কাশিপুর চহুতপুরের শেরে বাংলা সড়কে নিজেদের নির্মানাধীন শরীফ ম্যানশনে যান বিলকিস বেগম। সেই সুযোগ নিয়ে দেবর আলম শরীফ তার কয়েকজন বন্ধুকে সাথে নিয়ে ওই ভবনে যেয়ে ভাবিকে পুনরায় অনৈতিক প্রস্তাব দেয়। কিন্তু বিলকিস বেগম ওই প্রস্তাবে রাজি না হওয়ায় অভিযুক্ত আলম শরীফ ভাবিকে মারধোর করে এবং চাপাতি দিয়ে কুপিয়ে পালিয়ে যায়।

পরে আহত বিলকিস বেগমকে উদ্ধার করে প্রথমে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও ঢাকায় নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ২০১৪ সনের ২৮ জানুয়ারি মারা যায়। এ ঘটনায় নিহতের বাবা মফিজউদ্দিন হাওলাদার বাদী হয়ে অভিযুক্ত আলম সহ অপরাপর অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে নগরীর এয়ারপোর্ট থানায় মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে শুধু আলম শরীফের বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। প্রায় ১০ বছর মামলা চলার পর বিচারক মাত্র চারজনের স্বাক্ষ্য গ্রহন শেষে বৃহস্পতিবার (৯ মে) বিকেলে অভিযুক্ত আলম শরীফকে মৃত্যুদন্ডাদেশ দিয়ে রায় ঘোষণা করেন।