https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ২১ মার্চ ২০২৪
  • অন্যান্য

‘অনুমোদনহীন রেস্তোরাঁয় অভিযান অব্যাহত থাকবে’

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২১, ২০২৪ ৫:৫০ অপরাহ্ণ । ৬৩ জন
Link Copied!

অনুমোদনহীন সব রেস্তোরাঁয় অভিযান অব্যাহত রাখাতে বলেছেন হাইকোর্টের। বৃহস্পতিবার (২১ মার্চ) হাইকোর্টের বিচারপতি কামরুল কাদেরের নেতৃত্বাধীন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

একইসাথে, রাজধানীর ধানমন্ডির সাত মসজিদ রোডের গাউছিয়া টুইন পিক টাওয়ারে থাকা অনুমোদনহীন ১৩ রেস্টুরেন্ট সিলগালাই থাকবে। এই আদেশ দেন হাইকোর্ট। শুনানির সময় উপস্থিত ছিলেন-রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট। আদালত তার কথা শোনেন। পরে এই আদেশ দেন আদালত।

২৯ ফেব্রুয়ারি রাজধানীর বেইলি রোডে ভবনে আগুনের ঘটনার পর বিভিন্ন রেস্টুরেন্টে অভিযানে গ্রেফতার রেস্তোরাঁ শ্রমিকদের তালিকা চেয়েছিলেন হাইকোর্টের অপর একটি বেঞ্চ। একইসাথে, শ্রমিকদের গ্রেফতার করা কেন অবৈধ হবে না, তা চেয়েও রুল জারি করেন আদালত। চার সপ্তাহের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, রাজধানীর বেইলি রোডে ২৯ ফেব্রুয়ারি রাতে ভবনে আগুনে আগুন লাগে। ওই ঘটনায় ৪৬ জনের মৃত্যু হয়। এ ঘটনার পর রাজধানীতে অভিযান চালায় রাজউক, পুলিশ ও দক্ষিণ সিটি করপোরেশন। অভিযানের সময় অনেক রেস্তোরাঁ সিলগালা ও জরিমানা করা হয়েছে। ৪ মার্চ রাজধানীর ধানমন্ডির সাত মসজিদ সড়কে গাউসিয়া টুইন পিক টাওয়ারে অনুমোদনহীন ও নকশা বহির্ভূতভাবে নির্মিত ১৩টি রেস্তোরাঁ সিলগালা করা হয়।