https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১৩ এপ্রিল ২০২৪

‘বিএনপি কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে’

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ১৩, ২০২৪ ৬:১৮ অপরাহ্ণ । ২৭ জন
Link Copied!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাকর্মীদের গুম, হত্যার ঘটনা সবই মিথ্যা এবং দায়ের করা মামলার তথ্যও সম্পূর্ণ বানোয়াট। বিএনপির সকল ষড়যন্ত্র ব্যর্থ হওয়ার পর তারা এখন মনগড়া তথ্য দিয়ে নির্লজ্জ মিথ্যাচার করছে।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশের সর্বস্তরের জনগণ যখন উৎসবে মাতোয়ারা ঠিক সেই সময়ে বিএনপি তথাকথিত ‘গুম-নির্যাতনের’ কাল্পনিক তথ্য দিয়ে বাংলাদেশের জনগণকে বিভ্রান্ত করছে।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, তথাকথিত গুম, খুন ও মামলার সংখ্যা নিয়ে বিদেশি প্রভুদের কাছ থেকে করুণা ও রাজনৈতিক সমর্থন লাভের আশায় বিএনপি সরকার বিরোধী এ অপপ্রচার চালাচ্ছে।

বিবৃতিতে তিনি বলেন, বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে ২০০৪ সালের ২১ শে আগস্ট নারকীয় গ্রেনেড হামলা চালিয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে সম্পূর্ণভাবে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করেছিলো। ২০০১ থেকে ২০০৬ সালে অপারেশন ক্লিন হার্টসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে এক হাজার ২২৩ আওয়ামী লীগ নেতাকর্মীকে ক্রস ফায়ার এবং পুলিশ হেফাজতে হত্যা করে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। আওয়ামী লীগ সরকার যেকোনো মূল্যে দেশে গণতন্ত্র, আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর।