https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৪ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

৩৩ থানার ওসির বদলি যেকোনো সময়

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৪, ২০২৩ ৫:৩১ অপরাহ্ণ । ৯০ জন
Link Copied!

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৩৩ জন ভারপ্রাপ্ত কর্মকর্তাকে যেকোনো সময় বদলি করা হবে। যাদের বদলি করা হচ্ছে, তারা ছয় মাসের বেশি সময় ধরে একই থানায় দায়িত্ব পালন করে আসছিলেন।

ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খ মহিদ উদ্দিন সোমবার (৪ ডিসেম্বর) এই তথ্য নিশ্চিত করে ব‌লেন, নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক এই বদলি প্রক্রিয়া চলছে।

তিনি বলেন, একই থানায় ছয় মাসের অতিরিক্ত সময় দায়িত্বে থাকা ৩৩ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) তালিকা তৈরি করা হয়েছে। এই তালিকাসহ বদলির অনুমোদনের জন্য আজকেই নির্বাচন কমিশনে চিঠি পাঠানো হবে।

গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো নির্বাচন কমিশনের উপসচিব মো. মিজানুর রহমানের স্বাক্ষর করা চিঠিতে বলা হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পর্যায়ক্রমে বদলী করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যে সকল থানার ওসিদের বর্তমান কর্মস্থলে ৬ মাসের অধিক চাকুরীকাল সম্পন্ন হয়েছে, তাদের অন্য জেলায় বা অন্যত্র বদলীর প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে প্রেরণ করা প্রয়োজন।

চিঠিতে আরও বলা হয়, বর্ণিতাবস্থায়, উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ করা হলো।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ভোট হবে আগামী ৭ জানুয়ারি।