https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ২৪ নভেম্বর ২০২৩

৩৩৬২ মনোনয়নপ্রত্যাশী সাক্ষাৎ পাচ্ছেন শেখ হাসিনার

বাংলা টাইমস্
নভেম্বর ২৪, ২০২৩ ৪:২৪ অপরাহ্ণ । ৩০ জন
Link Copied!

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ডাক পেলেন নৌকা প্রতীকের তিন হাজার ৩৬২ জন মনোনয়নপ্রত্যাশী।
শুক্রবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিল্পব বড়ুয়ার সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তাতে বলা হয়, রোববার সকাল ১০টায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাতীয় নির্বাচন উপলক্ষে গঠিত আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সব সদস্য ও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সব প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, মনোনয়নপত্র রিসিভের ফটোকপি, যারা অনলাইনে আবেদন করেছেন তাদের ফরমের ফটোকপি নিয়ে উপস্থিত থাকতে আহবান জানিয়েছেন।

সূত্র জানিয়েছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে তিন হাজার ৩৬২টি। মঙ্গলবার বিকেল পাঁচটা পর্যন্ত এই পরিমাণ ফরম বিক্রি হয়েছে। এদিন শেষ হয় ফরম বিক্রি ও জমার সময়। ফরম বিক্রি হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকার। অনলাইনে বিক্রি হয়েছে ১২১টি।

সবচেয়ে বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ঢাকা বিভাগে ৭৩০টি। আর চট্টগ্রামে ৬৫৯, রাজশাহীতে ৪০৯, খুলনায় ৪১৬, রংপুরে ৩০২, ময়মনসিংহে ২৯৫, সিলেটে ১৭২ এবং বরিশাল বিভাগে ২৫৮টি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী ভোট অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। মনোনয়নপত্র জমার শেষ তারিখ ৩০ নভেম্বর।

এদিকে আরও দুই বিভাগে নৌকার প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শুক্রবার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হলেও কোন দুই বিভাগে প্রার্থী চূড়ান্ত করা হয়েছে তা সাংবাদিকদের জানাননি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।