https://bangla-times.com/
ঢাকাবুধবার , ১৫ মে ২০২৪
  • অন্যান্য

১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
মে ১৫, ২০২৪ ৯:৫১ অপরাহ্ণ । ৩৯ জন
Link Copied!

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে এনটিআরসিএ। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন চার লাখ ৭৯ হাজার ৯৮১ জন আবেদনকারী। বুধবার (১৫ মে) বিকেলে এই ফল প্রকাশ কররা হয়।

চলতি বছরের ১৫ মার্চ সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্ট অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি টেস্টে স্কুল-২, স্কুল ও কলেজ পর্যায়ে ১৮ লাখ ৬৫ হাজার ৭১৯ জন আবেদন করে। পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩ লাখ ৪০ হাজার ৮৩৩ জন পরীক্ষার্থী।

ওই প্রিলিমিনারি টেস্টের ফলাফল বুধবার (১৫ মে) বিকেলে প্রকাশিত হয়। তাতে উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা স্কুল-২ পর্যায়ে ২৯ হাজার ৫১৬ জন, স্কুল পর্যায়ে দুই লাখ ২১ হাজার ৬৫২ জন এবং কলেজ পর্যায়ে দুই লাখ ২৮ হাজার ৮১৩ জনসহ চার লাখ ৭৯ হাজার ৯৮১ জন। আর পাসের গড় হার ৩৫ দশমিক ৮০ শতাংশ।

পরীক্ষার্থীরা http://ntrca.teletalk.com.bd/result/ এই লিংকে গিয়ে নিবন্ধন পরীক্ষার রোল ও ব্যাচ নম্বর দিয়ে পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। এছাড়াও বিজ্ঞপ্তিতে সংযুক্ত QR কোড স্ক্যান করে প্রাপ্ত লিংক থেকেও ফল জানা যাবে। এর পাশাপাশি উত্তীর্ণ পরীক্ষার্থীদের টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানিয়ে দেওয়া হবে।

২০২৩ সালের বছরের ১৭ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশিত হয়। তাতে চূড়ান্তভাবে ২৩ হাজার ৯৮৫ জন প্রার্থী উত্তীর্ণ হন। এর আগে একই বছর প্রিলিমিনারি পরীক্ষায় এক লাখ ৫১ হাজার ৪৩৬ জন প্রার্থী উত্তীর্ণ হন। তাদের মধ্যে এক লাখ ৪ হাজার ৮২৫ প্রার্থী গত বছরের ৫ ও ৬ মে লিখিত পরীক্ষায় অংশ নেন।