https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

০ রানে ৮ উইকেট

বাংলা টাইমস ডেস্ক
নভেম্বর ৩০, ২০২৩ ১১:২৮ পূর্বাহ্ণ । ১৮২ জন
Link Copied!

বয়স মাত্র ১০ বছর। এরইমধ্যে ঝুলিতে রয়েছে ছয় প্রকারের বল! অফ-স্পিন, লেগ-স্পিন, ক্যারাম বল, লুপ, ফ্ল্যাট লুপ ও ফাস্ট বল! আর ছয় রকমের বলের উপর ভর করেই এবার ক্রিকেট দুনিয়াতে শোরগোল ফেলে দিল চতুর্থ শ্রেণির এক ছাত্র!

শ্রীলঙ্কার এই ছেলেটির নাম সেলভাসকরন ঋষিউধন। ০ রানে ৮ উইকেট নিয়ে সবার নজর কেড়ে নিয়েছে মুথাইয়া মুরলীধরনের দেশের এই উদীয়মান প্রতিভা। এই ‘বিস্ময়বালক’-এর আবার আদর্শ ক্রিকেটার হলেন অস্ট্রেলিয়ার নাথান লিয়ঁ (Nathan Lyon)।

ঘটনাটি কলম্বোর এক স্কুলের অনূর্ধ্ব-১৩ ডিভিশন-২ এর ম্যাচে। একা হাতেই নিজের স্কুলকে ওই ম্যাচ জিতিয়েছে শ্রীলঙ্কার বছর দশেকের ছেলে সেলভাসকরন। ৯.৪ ওভার বল করে এমডিএইচ জয়বর্ধনে এমভির বিরুদ্ধে কোনও রান না দিয়ে ৮ উইকেট তুলে নেয় চতুর্থ শ্রেণির এই ছাত্র। এই দাপুটে বোলিংয়ের সুবাদে মাত্র ২৮ রানে অল আউট হয়ে যায় হিন্দু স্কুল কলম্বোর প্রতিপক্ষ এমডিএইচ জয়বর্ধনে এমভি। তার বোলিং ফিগার ৯.৪ – ৯ – ০ -৮।

হিন্দু স্কুল কলম্বোতে পড়া সেলভাসকরন জানিয়েছে, তার প্রিয় ক্রিকেটার নাথান লিয়ঁ। সে অজি অফ স্পিনারের মতো বল করতে চায়। এবং ১৯ বছর বয়সে শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে খেলতে চায়। পাশাপাশি বছর দশেকের সেলভাসকরন জানিয়েছে, সে ছয় ধরনের ডেলিভারি জানে। তার মধ্যে রয়েছে – অফ-স্পিন, লেগ-স্পিন, ক্যারাম বল, লুপ, ফ্ল্যাট লুপ ও ফাস্ট বল।