https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩

স্বামীর আসনে মনোনয়ন জমা দিলেন স্ত্রী

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর
নভেম্বর ৩০, ২০২৩ ১:২৩ অপরাহ্ণ । ৭৭ জন
Link Copied!

লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদরের একাংশ) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। তিনি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুর ১২টার সময় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহানের কাছে তিনি মনোনয়নপত্র দাখিল করেন।

এ দিন একই আসনে মনোনয়পত্র দাখিল করেন এডভোকেট নয়নের স্ত্রী চৌধুরী রুবিনা ইয়াসমিন লুবনা। লুবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা সম্পাদিকা এবং বর্তমানে জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য ও রায়পুর উপজেলা আ’লীগের প্রতিষ্ঠাকালিন সদস্য মরহুম শাহজাহান চৌধুরীর একমাত্র মেয়ে।

অপরদিকে একই আসনে সাবেক এমপি ( দুর্নীতির দায়ে বর্তমানে কুয়েতের কারাগারে বন্দি) শহীদ ইসলাম পাপুলের স্ত্রী ও কুমিল্লার মেঘনার সংরক্ষিত আসনের এমপি সেলিনা ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি আ’লীগের ফরম কিনেছিলেন, না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবেন জানান।

দুই নারী এমপি প্রার্থী (স্বতন্ত্র) লুবনা চৌধুরী ও সেলিনা ইসলাম তাদের মনোনয়নপত্র জমা দেয়ার ছবি দিতে অস্বীকৃতি জানিয়েছেন।

লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল দুর্ণীতির দায়ে কুয়েতের আদালতে সাত বছরের দন্ডপ্রাপ্ত হয়ে কারাবন্দি। ফলে ২০২১ সালের ২১ এপ্রিল আসনটিতে উপ-নির্বাচনে এডঃ নুর উদ্দিন চৌধুরী নয়ন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

এ আসনে আরও মনোনয়ন করেছেন জাতীয় পার্টির নোয়াখালি জেলার সাধারন সম্পাদক ও রায়পুর উপজেলার উপদেষ্টা বোরহান উদ্দিন আহাম্মেদ মিঠু, জেলা যুবলীগ নেতা আবদুল্লাহ আল মাসুদ (স্বতন্ত্র), রায়পুর উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক জহির হোসেন (সুপ্রীম পার্টি), শরীফুল ইসলাম (বাংলাদেশ ইসলামী ফ্রন্ট) ও মোরশেদ আলম (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ)।

একই আসনে স্ত্রী লুবনা আক্তারের মনোনয়ন সংগ্রহের বিষয়ে জানতে চাইলে আ. লীগের মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য এডঃ নয়ন বলেন, কোনো আসনে মনোনয়ন বাতিল হলে প্রার্থীকে দায়ী হতে হবে। এ কারণে ডামি প্রার্থী হিসেবে আমার স্ত্রীসহ আরো কয়েকজন নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এবং দাখিল করেছেন।