https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

স্বর্ণের দাম নিম্নমুখী

অর্থনৈতিক প্রতিবেদক
এপ্রিল ২৪, ২০২৪ ৭:০৪ অপরাহ্ণ । ৩৫ জন
Link Copied!

কয়েক দফা বাড়ার পর দেশের বাজারে কমতে শুরু করেছে স্বর্ণের দাম। এর আগে মঙ্গলবার (২৩ এপ্রিল) স্বর্ণের দাম কমানোর ঘোষণা দেয় বাজুস। এর পরদিনই আবার নতুন ঘোষণা এলো কমার। নতুন ঘোষণা অনুযায়ী স্বর্ণের ভরিতে কমেছে আরওদুই হাজার ৯৯ টাকা। ফলে এক ভরি স্বর্ণ কিনতে গুনতে হবে এক লাখ ১৪ হাজার ১৯০ টাকা।

বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)’র এক বিজ্ঞপ্তিতে এইতথ্য জানানো হয়। বিঞ্জপ্তিতে স্বাক্ষর করেন স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান। নতুন দাম কার্যকর বুধবার (২৪ এপ্রিল) বিকেল ৪টা ৫০ মিনিট থেকে।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)’র বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বাজারে তেজাবি স্বর্ণের দাম কমেছে। এর ফলে পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে। নতুন দর অনুযায়ী ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম এক লাখ ১৪ হাজার ১৯০ টাকা। এছাড়া ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম এক লাখ ৯ হাজার টাকা। এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণ কিনতে লাগবে ৯৩ হাজার ৪২৯ টাকা। অঅর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম নির্ধারন করা হয়েছে ৭৫ হাজার ২০৯ টাকা।

এর আগে মঙ্গলবার (২৩ এপ্রিল) দুই দিনের ব্যবধানে স্বর্ণের ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা কমানো হয়। তখন ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয় এক লাখ ১৬ হাজার ২৯০ টাকা। ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম এক লাখ ১০ হাজার ৯৯৫ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯৫ হাজার ১৪৩ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ৭৬ হাজার ৫৮৬ টাকা।

এরও আগে রোববার (২১ এপ্রিল) একদিনের ব্যবধানে স্বর্ণের ভরিতে ৬৩০ টাকা বাড়ানো হয়। তখন ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয় এক লাখ ১৯ হাজার ৪২৮ টাকা। ২১ ক্যারেটের এক ভরি এক লাখ ১৪ হাজার ৪ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি ৯৭ হাজার ৭০৯ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৭৮ হাজার ৬৬২ টাকা নির্ধারণ করা হয়েছিলো।

এছাড়া শনিবার (২০ এপ্রিল) ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৮৪০ টাকা কমিয়ে এক লাখ ১৮ হাজার ৭৯৮ টাকা নির্ধারণ করা হয়েছিলো। ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণ এক লাখ ১৩ হাজার ৩৯৭ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণ ৯৭ হাজার ১৯৬ টাকা ও সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৭৮ হাজার ২৪২ টাকা নির্ধারণ করা হয়েছিলো।