https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৪ ডিসেম্বর ২০২৩

স্বতন্ত্র প্রার্থী তোজাম্মেল হকের মনোনয়ন বাতিল

আজিজুল হক সরকার, ফুলবাড়ী (দিনাজপুর)
ডিসেম্বর ৪, ২০২৩ ৬:৫১ অপরাহ্ণ । ১২০ জন
Link Copied!

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ, জাতীয়পার্টি (জাপা), জাকের পার্টি, পিপলসপার্টি ও ২ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৬ জন মনোনয়নপত্র জমা দেন। এঁদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) তোজাম্মেল হকের মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাকিল আহম্মেদ।

এই বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো.আল কামাহ তমাল। তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নের সাথে দেয়া এক ভাগ ভোটারের তথ্যে গড়মিল পাওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

দিনাজপুর-৫ আসন থেকে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বদ্বিতার জন্য আওয়ামীলীগ. জাতীয়পার্টি, পিপলসপার্টি, জাকেরপার্টি ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোট ৬জন মনোনয়নপত্র দাখিল করেন।তাঁরা হলেন আওয়ামীলীগের বর্তমান সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, জাতীয় পার্টির এ্যাডভোকেট নুরুল ইসলাম, জাকের পার্টির হারুন উর রশিদ, পিপলস পাটির শওকত আলী, স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) তোজাম্মেল হক ও এ্যাডভোকেট হযরত আলী বেলাল। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) তোজাম্মেল হকের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) তোজাম্মেল হক আওয়ামীলীগের দলিয় মনোনয়নপত্র চেয়ে আবেদন করলেও তাকে মনোনয়ন দেয়া হয়নি, এ কারনে তিনি সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।

বীরমুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) তোজাম্মেল হক বলেন,কী কারণে তারমনোনয়নপত্র বাতিল করলেন ,তা তিনি এখনো জানেন না। তবে ছাত্রাবস্থা থেকেই ছাত্রলীগ করেছেন বলে জানান।তিনি একজন ছাত্রলীগের কর্মিহিসেবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। চাকুরি থেকে অবসর নেয়ার পর বঙ্গবন্ধু সেনা পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। এ কারণে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নেয়ার জন্য আবেদন করেছিলেন। তবে রিটার্নিং কর্মকর্তার এই আদেশের বিরুদ্ধে আপিল করবেন কি না এ বিষয়ে এখনো সিদ্ধান্ত নেননি বলে তিনি জানান।