https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২১ নভেম্বর ২০২৩

স্ত্রী হত্যায় বরখাস্ত কনস্টেবলের যাবজ্জীবন

বাংলা টাইমস্
নভেম্বর ২১, ২০২৩ ১১:২৭ পূর্বাহ্ণ । ১ জন
Link Copied!

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সুরভী খাতুন (২২) নামে এক গৃহবধুকে হত্যার দায়ে তার স্বামী বরখাস্ত হওয়া পুলিশ কনস্টেবল মো. মনিরুল ইসলামকে (৩০) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ এরফান উল্লাহ আসামীর উপস্থিতিতে এ দন্ডাদেশ দেন। দন্ডপ্রাপ্ত মো. মনিরুল ইসলাম উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের চর কালীগঞ্জ গ্রামের মো. সাহেব আলীর ছেলে।ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাড. ওয়াচ করনী লকেট এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৮ নভেম্বর উল্লাপাড়া উপজেলার রামকান্তপুর গ্রামের শফিকুল ইসলামের মেয়ে মোছা. সুরভী খাতুনের বিয়ে হয় পুলিশ কনস্টেবল মনিরুলের সাথে। কিন্তু মনিরুল সুরভীকে স্ত্রী হিসেবে মেনে নিতে পারেনি। তার সাথে খারাপ আচরণ ও শারীরিক এবং মানসিক নির্যাতন করতেন তিনি। এ অবস্থায় ২০২০ সালের ২৭ আগষ্ট ছুটিতে বাড়িতে আসেন তিনি। ওইদিন রাত ৮টার দিকে স্ত্রী সুরভীকে বাবার বাড়ী থেকে ডেকে নিয়ে যান। পরদিন দুপুরে রামকান্তপুর গ্রামে একটি ডোবার পানিতে সুরভীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

অতিরিক্ত পিপি ওয়াচ করনী লকেট বলেন, ঘটনার পরদিন সুরভীর বাবা শফিকুল ইসলাম বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ আসামীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন। মনিরুল ইসলাম বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে জবানবন্দী দেন। এরপরই আসামী কনস্টেবলের চাকরী থেকে বরখাস্ত হন। তদন্তকারি কর্মকর্তা ২০২১ সালের ১৩ জুনায়ারি আদালতে চার্জসীট দাখিল করেন। ১৯ ২০২২ সালের জানুয়ারি চার্জ গঠন হয়। প্রসিকিউশন আদালতে ২৩ জন সাক্ষী উপস্থাপন করেন। শুনানী শেষে বিচারক এই দন্ডাদেশ দেন।