https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৮ মার্চ ২০২৪
  • অন্যান্য

সুপ্রিম কোর্ট বারের সম্পাদক নাহিদ সুলতানা

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৮, ২০২৪ ৫:৫৩ অপরাহ্ণ । ৬৮ জন
Link Copied!

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সম্পাদক পদে নাহিদ সুলতানা যুথীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। ভোটগ্রহণ শেষে বৃহস্পতিবার (৭ মার্চ) রাতে ভোট গননা শুরু হয়। শুক্রবার (৮ মার্চ) সকালে ফল ঘোষণার আগে দু’দল আইনজীবীর মধ্যে সংঘর্ষ শুরু হয়।

পরে নির্বাচন কমিশন ফল ঘোষণা করেন। বিজয়ী সম্পাদক হিসেবে ব্যারিস্টার নাহিদ সুলতানা যুথীর নাম ঘোষণা করা হয়। অন্য পদে কেউ উপস্থিত না থাকায় সেগুলোর ফল ঘোষণা স্থগিত রাখে নির্বাচন কমিশন।

এর আগে বৃহস্পতিবার বিকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়। গত বুধবার থেকে পরপর দুদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। বৃহস্পতিবার শেষদিকে আরও ১৫ মিনিট বাড়ানো হয় সময়।

এবার ১৪টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন প্রার্থী। ভোটার ৭ হাজার ৮৮৩ জন।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা হলেন, সভাপতি পদে আবু সাঈদ সাগর, সম্পাদক শাহ মঞ্জুরুল হক, দুই সহ-সভাপতি পদে রমজান আলী শিকদার ও দেওয়ান মোহাম্মদ আবু ওবায়েদ হোসেন সেতু, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ নুরুল হুদা আনসারী, দুই সহ-সম্পাদক পদে হুমায়ুন কবির ও হুমায়ুন কবির পল্লব। সাতটি সদস্য পদে সৌমিত্র সরদার রনী, মো. খালেকুজ্জামান ভূঁইয়া, রাশেদুল হক খোকন, মাহমুদা আফরোজ, বেলাল হোসেন শাহীন, খালেদ মোশাররফ রিপন ও রায়হান রনী।

বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে মনোনীত প্রার্থীরা হলেন, সভাপতি পদে এ এম মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক পদে মো. রুহুল কুদ্দুস (কাজল), দুই সহ-সভাপতি পদে মো. হুমায়ুন কবির মঞ্জু ও সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, কোষাধ্যক্ষ পদে মো. রেজাউল করিম, দুই সহ-সম্পাদক পদে মাহফুজুর রহমান মিলন ও মো. আব্দুল করিম। সাতটি সদস্য পদে ফাতিমা আক্তার, সৈয়দ ফজলে এলাহি অভি, মো. শফিকুল ইসলাম শফিক, মো. রাসেল আহমেদ, মো. আশিকুজ্জামান নজরুল, মহিউদ্দিন হানিফ ও মো. ইব্রাহিম খলিল। এই দুই প্যানেলের বাইরে সভাপতি পদে ইউনুছ আলী আকন্দ ও সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান নির্বাচন করছেন।

এছাড়া, সম্পাদক পদে সাদা ও নীল প্যানেলের বাইরে অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি ও ফরহাদ উদ্দিন আহমেদ ভূইয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন। কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট সাইফুল ইসলাম স্বতন্ত্রভাবে নির্বাচন করছেন।