https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩

সিরাজগঞ্জের ৬ আসনে মনোনয়ন জমা দিলেন ৪৩ প্রার্থী

সিরাজগঞ্জ প্রতিনিধি
নভেম্বর ৩০, ২০২৩ ৫:৫০ অপরাহ্ণ । ১১৫ জন
Link Copied!

সিরাজগঞ্জ জেলার ৬টি আসনে ৪৮ জন মনোনয়ন উত্তোলন করলেও ৪৩ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। জেলা রিটার্নিং অফিসার মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তথ্যটি নিশ্চিত করেছেন।

জেলার ৬টি আসনের মধ্যে আওয়ামীলীগ থেকে ৬ জন, স্বতন্ত্র থেকে ১১ জন, জাকের পার্টি থেকে ৪ জন, জাতীয় পার্টি থেকে ৭ জন, বিএনএম থেকে ৪ জন, জাসদ থেকে ৩ জন, তৃণমূল বিএনপি থেকে ২ জন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি থেকে ২ জন। এছাড়াও মুক্তিজোট, কৃষক শ্রমিক জনতা লীগ ও ন্যাশনাল পিপলস পার্টি, বাংলাদেশ সুপ্রীম পার্টি থেকে ১ জন করে মনোনয়ন দাখিল করেছেন।

সিরাজগঞ্জ-১ (কাজিপুর ও সদরের ৫টি ইউনিয়ন) আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন ৭ জন। আওয়ামীলীগ থেকে তানভীর শাকিল জয়, জাকের পার্টির রেজাউল করিম, স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা তালুকদার ও জাতীয় পার্টির জহুরুল ইসলাম, জাসদ থেকে সাইফুল ইসলাম, বিএনএম থেকে সবুজ আলী ও ন্যাশনাল পিপলস পার্টি থেকে শফিকুল ইসলাম।

সিরাজগঞ্জ-২ (সদরের-কামারখন্দ) আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন ৫ জন। আওয়ামীলীগ থেকে জান্নাত আরা হেনরী, জাতীয় পার্টির আমিনুল ইসলাম ঝন্টু, তৃনমুল বিএনপির সোহেল রানা, জাকের পার্টির আব্দুর রুবেল সরকার, , বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি থেকে সাদাকাত হোসেন খান বাবুল। মনোনয়ন উত্তোলন করেও জমা দেননি স্বতন্ত্র প্রার্থী ডা. হাবিব মিল্লাত মুন্না ও ন্যাশনাল পিপলস পার্টির আবু জাফর।

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন ১১ জন। আওয়ামীলীগ থেকে মো. আব্দুল আজিজ, স্বতন্ত্র মোজাফফর হোসেন, জাতীয় পার্টির জাকির হোসেন, বিএনএম পার্টির গোলাম মোস্তফা, স্বতন্ত্র শরিফুল আলম খন্দকার, স্বতন্ত্র সাখাওয়াত হোসেন সুইট, স্বতন্ত্র আব্দুল হালিম খান দুলাল, স্বতন্ত্র থেকে নুরুল ইসলাম, স্বতন্ত্র থেকে স্বপন কুমার রায়, জাকের পার্টির আলমগীর হোসেন ও মুক্তিজোট থেকে নুরুল ইসলাম প্রামানিক।

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন। আওয়ামীলীগ থেকে বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দলের মোস্তফা কামাল বকুল, ও জাতীয় পার্টির আব্দুল্লাহ আল হাসেম ও হিলটন প্রামানিক। মনোনয়ন দাখিল করেননি ন্যাশনাল পিপলস পার্টির মুকুল হোসে ও বিকল্পধারা বাংলাদেশের আইনুল হক।

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি ও চৌহালী) আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন ৭ জন। আওয়ামীলীগ থেকে আব্দুল মমিন মন্ডল, স্বতন্ত্র সাবেক বিএনপি নেতা আব্দুল্লাহ আল মামুন, স্বতন্ত্র থেকে নুরুল ইসলাম সাজেদুল, বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের নাজমুল হক, স্বতন্ত্র থেকে আব্দুল লতিফ বিশ্বাস, জাতীয় পার্টি থেকে ফজলুল হক ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে আব্দুল হাকিম।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন ৯ জন। আওয়ামী লীগ থেকে চয়ন ইসলাম, স্বতন্ত্র থেকে বীর মুক্তিযোদ্ধা হালিমুল হক মিরু, জাসদের মোজাম্মেল হক, বাসদের রেজাউর রশীদ খান, জাকের পার্টির রেজাউল করিম বিপ্লব, জাতীয় পার্টির মোক্তার হোসেন, বিএনএম থেকে মোহাম্মদ শামিম, তৃণমূল বিএনপি থেকে তরিকুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে কাজী মো: আলামিন। মনোনয়ন পত্র দাখিল করেননি স্বতন্ত্র থেকে হুমায়ুন কবির ও সানোয়ার।

তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। ভোট গ্রহণ করা হবে আগামী ৭ জানুয়ারি।