https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৪ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

সিঙ্গাপুরকে ৮ গোল খাওয়াল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
ডিসেম্বর ৪, ২০২৩ ৬:৪৬ অপরাহ্ণ । ৯৭ জন
Link Copied!

আন্তর্জাতিক সিরিজের দুই ম্যাচের দ্বিতীয় ম্যাচে ৮-০ গোলে রীতিমতো উড়িয়ে দিয়েছে লাল সবুজের জার্সি ধারীরা। সোমবার (৪ ডিসম্বর) বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। বাংলাদেশের বড় জয়ে জোড়া গোল করেছেন তহুরা খাতুন ও রিতুপর্না চাকমা। বাকি গোলগুলো এসেছে সানজিদা, সাবিনা, মাতসুসিমা ও শামসুন্নাহার জুনিয়রের পা থেকে। প্রথমার্ধে তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশের মেয়েরা।

প্রথমার্ধেই গত ম্যাচের সমান তিন গোল দিয়ে ফেলে বাংলাদেশ, দ্বিতীয়ার্ধে গোল হলো আরও পাঁচটি। যেন আক্রমণে উঠেছে আর গোল করেছে বাংলাদেশ। সিঙ্গাপুর সে অর্থে বাংলাদেশের বক্সেই সেভাবে ঢুকতে পারেনি।

১১ মিনিটের মধ্যেই বাংলাদেশ তিন গোল পেয়ে যেতে পারত। হয়নি একটু-আধটুর আক্ষেপে। তৃতীয় মিনিটে সাবিনার শট সিঙ্গাপুর গোলকিপার ফেরানোর পর তহুরার ফিরতি শট লাগে বারে। কিছুক্ষণ পর সাবিনার শট যায় বার উঁচিয়ে। ১১ মিনিটে আবার সাবিনার ক্রস, তহুরা পা ছোঁয়াতে না পারায় গোল হয়নি।

১৬ মিনিটে সেই তহুরাই এগিয়ে দেন বাংলাদেশকে। দারুণ গোল! সাবিনার ফ্রি-কিক থেকে বল পেয়ে আফিদার বুটের ডগার সাহায্যে ক্রস, মাসুরা হেডে বল বাড়ান তহুরার দিকে, তহুরার হেডে বল জালে! এর দুই মিনিট পরই দ্বিতীয় গোল হয়ে গেল বাংলাদেশের, সাবিনার কর্নার থেকে ভিড়ের মধ্যে ঋতুপর্নার আলতো টোকায় গোল। ম্যাচের বয়স ২৫ মিনিট হওয়ার আগে তৃতীয় গোলও হয়ে গেল। ঋতুপর্নার শট সিঙ্গাপুর গোলকিপারের হাত ফসকে যায়, সামনে থাকা তহুরা এবার আর গোল মিস করেননি।

দ্বিতীয়ার্ধেও একই গল্প। বাংলাদেশের আগ্রাসী ফুটবল, বল ঘুরেছে সিঙ্গাপুর বক্সের চারদিকে। ৫০ মিনিটে সানজিদা দারুণ ফিনিশিংয়ে বল জালে জড়াও অফসাইডের কারণে গোল বাতিল হয়। কিন্তু সানজিদাকে বেশিক্ষণ আক্ষেপে পুড়তে হয়নি। ৫৬ মিনিটে তাঁর গোলেই বাংলাদেশ এগিয়ে গেল ৪-০ ব্যবধানে। ছয় মিনিট পর সানজিদারই পাস ধরে ঋতুপর্নার শটে পঞ্চম গোল।

৬৯ মিনিটে আবার অফসাইডে বাতিল হলো বাংলাদেশের আরেকটি গোল, এ বেলায় বল জালে জড়ান তহুরা। এবারও অবশ্য বাংলাদেশ কিছুক্ষণের মধ্যেই আবার গোল পেয়ে গেল। সানজিদা ও তহুরার বদলি নেমেছিলেন মাতসুশিমা ও শামসুন্নাহার, এ দুজনের দারুণ সমন্বয়ে দারুণ আক্রমণে শেষটা টেনে দেন অধিনায়ক সাবিনা। ৮৭ মিনিটে সাবিনার ফ্রি-কিক থেকে মাতসুশিমার অসাধারণ ভলিতেই বাংলাদেশ পেল সপ্তম গোল। কিন্তু বাংলাদেশের গোল উৎসব সেখানেও শেষ হলো না। যোগ করা সময়ে ঋতুপর্নার কাটব্যাকে পা ছুঁইয়ে বল জালে জড়ান দ্বিতীয়ার্ধে বদলি নামা শামসুন্নাহার।