https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩

সংসদ নির্বাচনে জাপার ভরাডুবির নীল-নকসা!

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ৩০, ২০২৩ ৯:৪৯ পূর্বাহ্ণ । ১২১ জন
Link Copied!

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা, দলের প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ (এমপি) নির্বাচন বর্জনের সিদ্ধান্ত। বুধবার (২৯ নভেম্বর) সাড়ে ৮টায় রওশন এরশাদের সভাপতিত্বে তার গুলশানের বাসভবনে জাতীয় পার্টি সম্মেলন প্রস্তুতি কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

আসন্ন সংসদ নির্বাচনে অংশগ্রহণের আলোচনা সভায় পার্টির চেয়ারম্যান জি. এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়ন অনিয়মের তীব্র নিন্দা ও সমালোচনা করেন। সভায় বক্তারা ময়মনসিংহ-৪ নির্বাচনী আসনে বেগম রওশন এরশাদ-এমপি’র আসনে জনৈক আবু মুসাকে মনোনয়ন প্রদানের ধৃষ্টতা প্রদর্শনে তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় আসন্ন নির্বাচনে জাতীয় পার্টির ভরাডুবির এক গভীর ষড়যন্ত্রের নীল-নকসার বিষয়ে জি. এম কাদেরের নেতৃত্বে একটি মহলের গভীর ষড়যন্ত্রের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। সামগ্রীক বিষয় বিবেচনা করে তাৎক্ষণিক রাত সাড়ে ১০টায় এক সাংবাদিক সম্মেলনে জাতীয় সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ নির্বাচন বর্জনের সিদ্ধান্তের ঘোষণা দেন ও সাংবাদিক সম্মেলনের পর সভা মুলতবি করে পরবর্তী দু’ একদিনের মধ্যে সভা করে কর্মসূচি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপস্থিত ছিলেন-জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন, এস. এম আলম, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব, বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব ও সাবেক রাষ্ট্রদ্রুত গোলাম মসীহ্, জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও বিরোধী দলীয় চীফ হুইফ মশিউর রহমান রাঙ্গা, সংসদ সদস্য- রাহ্গির আল মাহি সাদ এরশাদ-এমপি, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন, সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক- সাবেক এমপি এম এ গোফরান, সাবেক এমপি জিয়াউল হক মৃধা, সাবেক এমপি ড. নুরুল ইসলাম মিলন, অধ্যাপক ইকবাল হোসেন রাজু, কাজী মামুনুর রশীদ, সাবেক এমপি-ইঞ্জিনিয়ার মামুন, ফখরুরজ্জামান জাহাঙ্গীর, নুরুল ইসলাম নুরু, মোস্তাকুর রহমান মোস্তাক, আজিজ চৌধুরী, মজিবুর রহমান মজিব, মোহাম্মদ ইস্রাফিল মিয়া, মো: জহির উদ্দিন (জহির), মজিবুর রহমান ডালিম, মহিবুল কাদের চৌধুরী পিন্টু, ইশরাকুল হোসেন শামিম, মুরাদ, তাহেরা মোশাররফ শোভা ও প্রমুখ।