https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ১৭ মে ২০২৪

‘ষড়যন্ত্র মোকাবেলা করে আ’ লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে’

নিজস্ব প্রতিবেদক
মে ১৭, ২০২৪ ৬:১৬ অপরাহ্ণ । ৪০ জন
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের জনগণকে সুন্দর ও উন্নত জীবন দিতে সব ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যাবে বলে।

এ সময় তিনি বলেন, প্রতিটি নির্বাচনের সময়ই চক্রান্ত হয়, আমরা সেই চক্রান্ত মোকাবেলা করে বেরিয়ে আসি। এ দেশর মানুষ রক্ত দিয়ে যে অধিকার আদায় করেছিলো, তা আমরা সমুন্নত করতে পেরেছি।

শুক্রবার (১৭ মে) সকালে তার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তাকে গণভবনে শুভেচ্ছা জানাতে আসা আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমার সব শক্তি-সাহস মা-বাবার কাছ থেকে পেয়েছি। আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব নেয়ার সময় এতো বড় সংগঠন চালানোর অভিজ্ঞতা তার ছিল না। আওয়ামী লীগ দেশের সবচেয়ে শক্তিশালী, বৃহত্তম এবং জনগণের কাছে গ্রহণযোগ্য সংগঠনে পরিণত হয়েছে।

সরকার প্রধান বলেন, আওয়ামী লীগ এই নিয়ে পঞ্চম মেয়াদে ক্ষমতায় এসেছে। মানুষের যদি রাজনৈতিক চিন্তা-চেতনা না থাকে, দেশপ্রেম না থাকে, সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় না থাকে, তাহলে এগুতো পারে না। সামনে আরও বদলাতে হবে। কারণ, আমার বাবার একটাই স্বপ্ন ছিল দেশটাকে গড়ার।

টানা চারবারের প্রধানমন্ত্রী বলেন, ’৭৫ এর পর যারা ক্ষমতায় ছিলো তারা নিজেদের ক্ষমতা কুক্ষিগত করার চেষ্টা করেছিলো। দেশের কোনো উন্নতি করতে পারেনি বরং শত শত সামরিক কর্মকর্তাকে হত্যা করেছে। তারা ক্ষমতায় থাকার জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীদের হত্যা করেছে।

সংগঠনকে শক্তিশালী করার তাগিদ দিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, এ দেশে আর যেন যুদ্ধাপরাধী, খুনিরা মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে। এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।