https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

‘ষড়যন্ত্র করে নির্বাচন ঠেকানো যাচ্ছে না’

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ২, ২০২৩ ৭:০৪ পূর্বাহ্ণ । ৯১ জন
Link Copied!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেওয়ার জন্য মানুষ উন্মুখ হয়ে আছে।

শনিবার (২ ডিসেম্বর) সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, নির্বাচন ঘিরে উৎসাহ উদ্দীপনা দেখে বোঝা যায় ষড়যন্ত্র করে নির্বাচন ঠেকানো যাচ্ছে না।

এ সময় তিনি বলেন, এখন পর্যন্ত নির্বাচনে যে রকম প্রার্থী দাঁড়িয়েছে, উৎসাহ উদ্দীপনা আছে, তাতে ব্যাপক সংখ্যক ভোটার উপস্থিতির প্রত্যাশা করছে আওয়ামী লীগ।

তিনি বলেন, এক কথায় বলা যায়, কিছু কিছু দল নির্বাচন বিরোধী কর্মকাণ্ডের লিপ্ত থাকলেও জনগণ এখন নির্বাচনমুখী- এ কথা নির্দ্বিধায় বলা যেতে পারে।

ওবায়দুল কাদের বলেন, এখনো নির্বাচন ঠেকানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে কেউ কেউ। কিন্তু শত বাধা ও আন্দোলনের মুখেও মানুষ নির্বাচন বিমুখ হয়নি। গণমুখী রাজনীতি না করে ষড়যন্ত্রের চোরাবালিতে পা দিয়ে বিএনপির আজ এ দুরবস্থা।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, ভোট হবে আগামী ৭ জানুয়ারি। এরি মধ্যে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে প্রার্থীদের মনোনয়নপত্র জমা শেষে যাচাই-বাছাই চলছে।

দেশে নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলের মধ্যে ৩২টিই নির্বাচনে অংশ নিয়েছে। ৩০০ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুই হাজার ৭১৩ জন প্রার্থী। নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে সরকার পতনের এক দফা দাবিতে সহিংস কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিএনপি। ভোট প্রতিহতেরও ঘোষণা দিয়েছে দলটি।