https://bangla-times.com/
ঢাকারবিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

শ্রীলংকার কাছে সিরিজ হারলো আফগানিস্তান

বাংলা টাইমস্
ফেব্রুয়ারি ১১, ২০২৪ ১১:৪৬ অপরাহ্ণ । ৭১ জন
Link Copied!

২৫ রানে শেষ ৯ উইকেট হারিয়ে এক ম্যাচ বাকী রেখে শ্রীলংকার কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হারলো সফরকারী আফগানিস্তান। রোববার (১১ ফেব্রুয়ারি) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলংকার ছুঁড়ে দেওয়া ৩০৯ রানের টার্গেটে ১ উইকেটে ১২৮ রান তুলে ভালোভাবেই লড়াইয়ে টিকে ছিলো আফগানরা।

কিন্তু এরপর ব্যাটিং ধ্বসে ১৫৩ রানে অলআউট হয় আফগানিস্তান। ১৫৫ রানের বড় ব্যবধানে ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে সফরকারী আফগানরা। ওয়ানডেতে শ্রীলংকার কাছে এটিই সবচেয়ে বড় ব্যবধানে হার আফগানিস্তানের। সিরিজের প্রথম ওয়ানডে ৪২ রানে জিতেছিলো শ্রীলংকা।

পাল্লেকেলেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও চার ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৬ উইকেটে ৩০৮ রানের বড় সংগ্রহ পায় শ্রীলংকা। ৯টি চার ও ২টি ছক্কায় ৭৪ বলে সর্বোচ্চ ৯৭ রান করে অপরাজিত থাকেন চারিথ আসালঙ্কা। এছাড়া অধিনায়ক কুশল মেন্ডিস ৬১, সাদিরা সামারাবিক্রমা ৫২ ও জানিথ লিয়ালাঙ্গে ৫০ রান করেন। আফগানিস্তানের আজমতুল্লাহ ওমরজাই ৩ উইকেট নেন।

জবাবে ৩১ রানে প্রথম উইকেট পতনের পর দলের হাল ধরেন ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। শ্রীলংকার বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলে ১২১ বলে ৯৭ রানে জুটি গড়েন তারা। সেই সাথে দলের রান ২৭ ওভারে ১ উইকেটে ১২৮ রানে নিয়ে যান ইব্রাহিম ও রহমত।

২৭তম ওভারের দ্বিতীয় বলে ৫৪ রান করা ইব্রাহিমকে শিকার করে শ্রীলংকাকে ব্রেক-থ্রু এনে দেন পেসার আসিথা ফার্নান্দো। ইব্রাহিমের বিদায়ের পর যাওয়া আসার মিছিল শুরু করে আফগানিস্তানের ব্যাটাররা। এতে ৩৩ দশমিক ৫ ওভারে ১৫৩ রানে অলআউট হয় আফগানিস্তান। শেষ ৪৬ বলে ২৫ রানে ৯ উইকেট হারায় আফগানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন রহমত।

আফগানিস্তানের স্পিনার হাসারাঙ্গা ডি সিলভা ২৭ রানে ৪টি, দিলশান মাদুশাঙ্কা ও আসিথা ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন আসালঙ্কা।

আগামী ১৪ ফেব্রুয়ারি একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে শ্রীলংকা ও আফগানিস্তান।