https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৫ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

লৌহজং নদী দখল ও দূষণ রোধে করণীয় শীর্ষক মতবিনিময়

মশিউর রহমান,টাঙ্গাইল জেলা
ডিসেম্বর ৫, ২০২৩ ৬:১৯ অপরাহ্ণ । ৩২৯ জন
Link Copied!

টাঙ্গাইল জেলা শহরের মধ্য দিয়ে বয়ে যাওয়া লৌহজং নদী দখল ও দূষণ রোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি বেলা’র আয়োজনে মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে শহরের ভিক্টোরিয়া ফুড জোনের সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বাবিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের ডেপুটি রেজিস্ট্রার ড. ইকবাল বাহার বিদ্যুৎ মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

ভাসানী ফাউন্ডেশনের সভাপতি খন্দকার নাজিম উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী।

বেলা’র বিভাগীয় সমন্বয়ককারী গৌতম চন্দ্র চন্দের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমীর উদ্দীন, পানি উন্নয়ন বোর্ডের সাব ডিভিশনাল ইঞ্জিনিয়ার আবু জুবায়ের প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন বেলার সাবেক কর্মকর্তা ও উন্নয়নকর্মী মীর জালাল আহমেদ উজ্জল। এ সভায় আইনজীবী, গণমাধ্যম কর্মী, মানবাধিকার কর্মী, বিভিন্ন দপ্তরের কর্মর্তা, বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা, সমাজককর্মী’সহ বিভিন্ন পেশাজীবীরা তাদের মতামত উপস্থাপন করেন।

সভায় টাঙ্গাইলের বিভিন্ন নদী-খাল দখল ও দূষণ রোধে করণীয় বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এরপর সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লষ্ট কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হয়।