https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪

লাইনম্যানের সঠিক ক্লিয়ারেন্স না থাকায় দুর্ঘটনা, তিনঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

গাজীপুর প্রতিনিধি
মে ৩, ২০২৪ ৫:৩৪ অপরাহ্ণ । ১৭ জন
Link Copied!

গাজীপুরের জয়দেবপুরে দাঁড়িয়ে থাকা তেলবাহী ট্রেনে যাত্রীবাহী কমিউটার ট্রেনের ধাক্কার ঘটনায় সহকারী স্টেশন মাস্টারসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী এআ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জয়দেবপুর রেলওয়ে জংশনে আউটার সিগন্যালের ছোট দেওড়া কাজীবাড়ি এলাকায় মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনার পর জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো. হাশেম, পয়েন্টম্যান সাদ্দাম হোসেন ও মোস্তাফিজুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এর আগে, শুক্রবার (৩ মে) বেলা ১১টার দিকেগাজীপুরের জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে এই দুর্ঘটনা ঘটে। এতে দুই নয়টি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার তিন ঘণ্টা পরে একটি লাইনে ট্রেন লাচল শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, লাইনম্যানের সঠিক ক্লিয়ারেন্স না থাকার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। জয়দেবপুর রেল ষ্টেশনের ঢাকামুখী আউটার সিগন্যালের এখানে দুর্ঘটনাটি ঘটে।

এদিকে, ট্রেন দুর্ঘটনায় গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান হলেন-গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান।

গাজীপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল ফাতেহ মো. সফিকুল ইসলাম বলেন, স্বাভাবিক ভাবেই কারো না কারো ভুলেই এই কাজটি হয়েছে, এটা টেকনিক্যাল ভুল থাকলে সেটাও আমরা ধরতে পারব, আর কারো ভুলে হয়ে থাকে তাহলে রেল কর্তৃপক্ষ তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

তেলবাহী ট্রেনের প্রত্যেকটি ট্যাংকারেই তেল আছে জানিয়ে তিনি বলেন, একটি ট্যাংকার শুধু ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা পেট্টোলিয়াম করপোরেশনের সাথে কথা বলেছি, তাদের লোক আসছে। ফায়ার সার্ভিসের মাধ্যমে তেলটি স্থানান্তরের প্রক্রিয়া করা হবে, যাতে বড় কোনো ধরনের দুর্ঘটনা না ঘটে।