https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৮ মে ২০২৪
  • অন্যান্য

রানওয়েতে ফ্লাইট বিকল, বিমান ওঠানামা বন্ধ

নীলফামারী প্রতিনিধি
মে ২৮, ২০২৪ ১:৩৩ অপরাহ্ণ । ৩১ জন
Link Copied!

সৈয়দপুর বিমানবন্দরে রানওয়েতে একটি ফ্লাইট বিকল হয়ে পড়ায় ফ্লাইটের ওঠানামা বন্ধ রয়েছে। মঙ্গলবার (২৮ মে) একটি বাংলাদেশি বিমান রানওয়েতে অবতরণ করলে এর সামনের চাকা নোজ হুইলে ত্রুটি দেখা দেয়ায় বিমানটি রানওয়েতে আটকা পড়ে। তবে এর ত্রুটি মেরামতের কাজ করছে বিমানবন্দরের স্থানীয় টেকনিশিয়ানরা। এ কাজে সৈয়দপুর সেনানিবাসের একদল প্রকৌশলীকেও যুক্ত করা হয়েছে। সংশ্লিষ্টরা বিমানের ত্রুটি মেরামতের কাজ করছেন।

জানা যায়, মঙ্গলবার (২৮ মে) সকালে ঢাকা থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট সাড়ে ৮টায় বিমানবন্দরের রানওয়েতে নামে। এ সময় বিমানের নোজ হুইলে (সামনের চাকা) ত্রুটি দেখা দেওয়ায় রানওয়েতে তা বিকল হয়ে যায়। অল্পের জন্য ফ্লাইটে থাকা ৬০ জন যাত্রী প্রাণে রক্ষা পায়। এদিকে বিমানটি রানওয়েতে আটকে থাকায় সকাল সাড়ে ৮টা থেকে বিমানবন্দরের অন্যান্য ফ্লাইটের উড্ডয়ন-অবতরণ বন্ধ রয়েছে।

বাংলাদেশ বিমান সৈয়দপুর জেলা বিমান অফিসের জেলা ব্যবস্থাপক ফয়সাল কবীর জানান, বিমানের ত্রুটি সারানোর জন্য স্থানীয় টেকনিশিয়ানরা কাজ করছেন। এ কাজে সৈয়দপুর সেনানিবাসের একদল প্রকৌশলীকে যুক্ত করা হয়েছে।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লোব কুমার ঘোষ জানান, বাংলাদেশ বিমানের সামনের চাকা ত্রুটির কারণে রানওয়েতে বিকল হয়ে রয়েছে। ফলে সকাল থেকে অন্যান্য বিমান সংস্থার ফ্লাইটে ওঠানামা বন্ধ রয়েছে। এতে করে কয়েকটি ফ্লাইটের যাত্রী বিমানবন্দরে আটকা পড়েছেন।