https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২৫ মে ২০২৪

রাতরে আঁধারে অবধৈ বালু উত্তোলন বন্ধ করলো গ্রামবাসী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
মে ২৫, ২০২৪ ৭:১৬ অপরাহ্ণ । ৩৮ জন
Link Copied!

চাঁপাইনবাবগঞ্জের রাজারামপুর মালোপাড়া ঘাটে রাতের অন্ধকারে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করেছে গ্রামবাসী। পরে আটক করা বালুভর্তি ট্রাক পুলিশ ছাড়িয়ে নেয়। শুক্রবার (২৪ মে) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, কয়েকদিন ধরেই রাতের অন্ধকারে অবৈধভাবে মহানন্দা নদী থেকে বালু উত্তোলন করছে একটি প্রভাবশালী মহল। বালু উত্তোলনে বাধা দিতে গেলে নানারকম ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেয়া হয় গ্রামবাসীকে। নদীভাঙনের আশঙ্কা থেকেই গ্রামবাসী বালুভর্তি ট্রাক আটকে দেয়।

স্থানীয় বাসিন্দা তরিকুল ইসলাম বলেন, দীর্ঘ আন্দোলন সংগ্রামের পর মালোপাড়া ঘাট ইাজারা বন্ধ করেছে জেলা প্রশাসন। কিন্তু একটি প্রভাবশালী মহল রাতের অন্ধকারে বালু উত্তোলন করছে। এতে নদী ভাঙনের হুমকির মধ্যে পড়েছে রাজারামপুর এলাকার কয়েক হাজার বিঘা ফসলী জমি, বসতবাড়ি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

ইলিয়াস উদ্দিন নামের এক ব্যক্তি বলেন, গ্রামবাসী ঐক্যবদ্ধ হয়ে বালুভর্তি ট্রাক আটক করে। পরে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান ঘটনাস্থলে এসে উল্টো গ্রামবাসীর বিরুদ্ধে অবস্থান নেন। পরবর্তীতে বালুভর্তি ট্রাক নিয়ে যায় পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মিন্টু রহমান বলেন, বালুভর্তি ট্রাক আটকানোর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।