https://bangla-times.com/
ঢাকারবিবার , ৩ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

রাণীশংকৈলে পাক হানাদার মুক্ত দিবস পালিত

মোঃ বিপ্লব, রাণীশংকৈল (ঠাকুরগাঁও)
ডিসেম্বর ৩, ২০২৩ ৯:০৬ অপরাহ্ণ । ৪৯ জন
Link Copied!

৩ ডিসেম্বর ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পাক হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের আজকের এই দিনে পাক হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয় ঠাকুরগাঁওসহ রাণীশংকৈল হরিপুর, পীরগঞ্জ, বালিয়াডাঙ্গী উপজেলা।

আনন্দ-উল্লাসে মেতে ওঠে মুক্তিকামী মানুষ। এদিনে যুদ্ধ কালীন কমান্ডার সিরাজুল ইসলাম সকাল ১০ টায় রাণীশংকৈল থানায় পতাকা উত্তোলন করে রাণীশংকৈলকে মুক্ত ঘোষণা করেন। রাণীশংকৈলের বাঙালী বীর সন্তানদের প্রতিরোধের মুখে পাক হানাদার বাহিনী এলাকা ছেড়ে পালাতে বাধ্য হয়। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতি বছর ৩ ডিসেম্বর যথাযোগ্য মর্যাদায় দিনটি রাণীশংকৈল পাক হানাদার মুক্ত দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

এদিনটি স্মরণে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের নেতৃত্বে রবিবার (০৩ ডিসেম্বর) রাণীশংকৈলে সকল বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ড,আ’লীগ সহ সকল অঙ্গ সংগঠন ষড়জ শিল্পী গোষ্ঠী নিজ নিজ ব্যানারে র‍্যালী বের করেন। পরে পৌর শহরের চৌরাস্তা মোড়ে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, উপজেলা আ’লীগ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রশান্ত বসাক, যুব লীগ সম্পাদক রমজান আলী বক্তব্য রাখেন ।