https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩

রাজশাহীতে হরতাল-অবরোধের প্রতিবাদে শান্তি সমাবেশ

রাজশাহী ব্যুরো
নভেম্বর ৩০, ২০২৩ ১০:১০ পূর্বাহ্ণ । ১১৭ জন
Link Copied!

বিএনপি-জামাতের ডাকা অবৈধ হরতাল-অবরোধের, অগ্নি-সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে কেন্দ্রীয় আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী মহানগর আওয়ামী লীগের শান্তি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১১ টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে কুমারপাড়া দলীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ পালন করা হয়। শান্তি সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামীলীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি মোঃ বদরুজ্জামান খায়ের এবং সঞ্চালনা করেন রাজশাহী মহানগর আওয়ামীলীগ সদস্য ইসমাইল হোসেন ।

এসময় ডাবলু সরকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করছেন, তার ফলও ভোগ করছেন এদেশের আপামর মানুষ। নগর জীবনের যানজট নিরসনে চালু করেছে মেট্রোরেল, দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে চালু করেছেন পদ্মা সেতু, কৃষককে এখন আর সারের জন্য জীবন দিতে হয়না, ঘরে ঘরে পৌছে গেছে বিদ্যুৎ, প্রাথমিক সহ দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা সহ বিভিন্ন ভাতা চালু হয়েছে। দেশের প্রতিটি সেক্টরে অভুতপূর্ব উন্নয়ন হয়েছে। একজন প্রধানমন্ত্রী যখন দিন রাত দেশের উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন, তখন বিএনপির-জামাতের ডাকা অবৈধ অবরোধ ও অগ্নি সন্ত্রাসের নামে তারা দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চায়। জনগণের জানমাল রক্ষায় তাদের এই সহিংসতার বিরুদ্ধে আমরা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি, সতর্ক পাহারায় আছি এবং থাকবো ইনশাআল্লাহ।

তিনি আরোও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কাকে মনোনয়ন দিবেন কাকে দিবেন না সেটা কোন বিষয় নয়। প্রধানমন্ত্রী নৌকা প্রতীক যাকে দিবেন তার হয়ে আমরা কাজ করে নৌকাকে বিজয়ী করে নিয়ে আসবো। আর এই কাজ করতে গেয়ে কেউ যদি বাধাগ্রস্থ করে আমরা তাদের ছাড় দিবে না।

শান্তি সমাবেশ শেষে কুমারপাড়া দলীয় কার্যালয় থেকে একটি মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক ঘুরে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি মোঃ রেজাউল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ রবিউল ইসলাম রবি, সৈয়দ মন্তাজ আহমেদ, মোঃ মুজিবুর রহমান, মাসুদ আহমেদ, অর্পণ কুমার দে, মোঃ আলিমুল হাসান সজল, মোঃ খাইরুল বাসার শাহীন, ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিপন্ন সরকার, ১৮ নং ওয়ার্ড (উত্তর) আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, ২২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ সরকার সেডু, জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শরীফ আলী মুনমুন, রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ জেডু সরকার, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মাহমুদ আলী জন, গৌতম দাস, বোয়ালিয়া পশ্চিম থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আজিজুল ইসলাম রাজু, শাহ মুখদুম থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ফিরোজ খান ফরহাদ, রাজশাহী মহানগর আওয়ামী যুবলীগের সাবেক সহ-সভাপতি মোঃ জাহেদ আলী জনি, সাবেক সদস্য ও ২৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সুমন ঘোষ, মহানগর সেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুলতানুর আরেফিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আবেদ আলী, সাবেক সদস্য মোঃ মুরসালিন হক রাবু, রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মেহেদী হাসান রিমেল রিগেন প্রমুখ।