https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৮ জুন ২০২৪
  • অন্যান্য

রাজশাহীতে ভূমি সেবা সপ্তাহে আলোচনা সভা

সোহরাব হোসেন সৌরভ, রাজশাহী
জুন ৮, ২০২৪ ৭:৫৮ অপরাহ্ণ । ২০ জন
Link Copied!

রাজশাহীর বোয়ালিয়া থানা ভূমি অফিস প্রাঙ্গণে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ‘ভূমি সেবা সপ্তাহ’র উদ্বোধন করেন। শনিবার ( ৮ জুন) থেকে আগামী ১৪ জুন পর্যন্ত নাগরিকদের কাছে বিভিন্ন ভূমিসেবা সহজে পৌঁছে দিতে ভূমি মন্ত্রণালয় এ উদ্যোগ নিয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে আসার পর গরীব মানুষদের পূনর্বাসনের জন্য আশ্রয়ণ প্রকল্প শুরু করেন। এখন পর্যন্ত প্রায় ১৩-১৪ লাখ মানুষকে এই প্রকল্পের মাধ্যমে গৃহ প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতেই স্মার্ট ভূমি সেবায় সরকারের বিভিন্ন কার্যক্রমের উপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। প্রশ্নোত্তর পর্বে উপস্থিত ভূমিমালিকদের কাছ থেকে তাদের ভূমিবিষয়ক বিভিন্ন সমস্যা সম্পর্কিত প্রশ্ন গ্রহণ করা হয় এবং তার জবাব প্রদান করা হয়। অনুষ্ঠানে ভূমিসেবায় প্রশংসনীয় ভূমিকা পালনের জন্য ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের পুরস্কৃত করা হয়।

এছাড়া ভূমি সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়।

জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ ইমতিয়াজ হোসেন এবং জোনাল সেটেলমেন্ট অফিসার ড. সিতারা বেগম। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার।