https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৪ জুন ২০২৪

রাজশাহীতে আন্তর্জাতিক ক্লাবফুট দিবস পালন

রাজশাহী ব্যুরো
জুন ৪, ২০২৪ ৮:২৬ অপরাহ্ণ । ২৮ জন
Link Copied!

রাজশাহীতে নানান কর্মসূচীর মধ্যে দিয়ে আন্তর্জাতিক ক্লাবফুট দিবস পালিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় ওয়াক ফর লাইফ এর আয়োজনে এবং সানক্রেড ওয়েল ফাউডেশন, মিরাকেল ফিট,ও একশন অন প্রোভারটির সহযোগিতায় র‌্যালি বের করা হয়।

আরও পড়ুন : এমপি আনার হত্যা/ আসামিদের ব্যাংক অ্যাকাউন্ট অনুসন্ধান করবে ডিবি

ডায়াবেটিক এসোসিয়েশন জেনারেল হাসপাতাল থেকে র‌্যালিটি বের করা হয়।এরপর র‌্যালিটি নগরীর বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে পুণরায় অত্র হাসপাতালে এসে শেষ হয়। পরে হাসপাতালের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়।

সভায় উপস্থিত ছিলেন-ডায়াবেটিক এসোসিয়েশন জেনারেল হাসপাতালের সাধারণ সম্পাদক প্রফেসর এম এ হাফিজ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ওবায়দুলহক ও ডায়াবেটিক এসোসিয়েশন জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মামুনুর রহমান।

আরও পড়ুন : সাবেক আইজিপি বেনজীরের ৩ কালো হাত

শুভেচ্ছা বক্তব্যে ফিজিওথেরাপিস্ট ও ক্লিনিক ম্যানেজার মেহেদি হাসান বলেন, রাজশাহীতে বর্তমানে ডায়াবেটিক এসোসিয়েশন জেনারেল হাসপাতালে এই কার্যক্রম পরিচালনা করছে। শিশু বড় হওয়ার সাথে সাথে তাদের শরীরের ভর পায়ের একপাশে পরে, ফলে ত্বকের পৃষ্ঠের উপর ক্ষতের সৃষ্টি ও ব্যথার কারণ হয়।

উল্লেখ্য, রাজশাহীতে ডায়াবেটিক এসোসিয়েশন জেনারেল হাসপাতাল-এ এই কার্যক্রম পরিচালনা করছে। জেলার ক্লিনিকটির ওয়াক ফর লাইফ ক্লাবফুট ক্লিনিকটি তত্বাবধান ও সার্বিক দিকনির্দেশনায় রয়েছেন- ডা. ওবায়দুলহক,রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও ডা. দীন মোহাম্মদ সোহেল, সহকারী অধ্যাপক, অর্থোপেডিক বিভাগ। এখানে ফিজিওথেরাপিস্ট ও ক্লিনিক ম্যানাজারের দায়িত্ব পালন করছেন মেহেদী হাসান।