https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪

রাকাবকে একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

সোহরাব হোসেন সৌরভ, রাজশাহী
এপ্রিল ১৬, ২০২৪ ৪:৩১ অপরাহ্ণ । ২৩ জন
Link Copied!

বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি) ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংককে (রাকাব) একীভূতকরণ প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১১টার দিকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা ও সচেতন নাগরিকরা ব্যাংক দুটি একীভূতকরণের প্রতিবাদে এই মানববন্ধন কর্মসূচি করেন।

এ সময় বক্তারা বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক রাজশাহীসহ উত্তরাঞ্চলের উন্নয়নের প্রতিক হয়ে দাঁড়িয়েছে, এই ব্যাংকটিকে একটি লোকসানি ব্যাংকের সঙ্গে একীভ‚ত করা হচ্ছে। এর পেছনে যারা জড়িত তারা উত্তরাঞ্চলের ভালো চাই না।

মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিক বলেন, প্রতিষ্ঠিত একটি ব্যাংককে আপনারা দুর্বল একটি ব্যাংকের সাথে একীভ‚ত করছেন, সেটা আমরা করতে দিব না। আমাদের কথা না শোনেন তাহলে আমরা প্রতিকী হরতাল-ধর্মঘট করবো ।

একসময় রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, আমাদের এই অঞ্চলের কৃষি বাঁচাতে হলে আমাদের ব্যাংককে বাঁচাতে হবে। এই ষড়যন্ত্র যারা করছে তাদের চিহ্নিত করতে হবে।

রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেন, আমাদের প্রাণের দাবি রাজশাহীর ব্যাংক আমরা রাজশাহীতে রাখতে চাই । বাংলাদেশ কৃষি উন্নয়ন ব্যাংককের চেয়ে আমরা অনেক ভালো অবস্থানে আছি, উত্তরাঞ্চলের মানুষের আস্থার জায়গা এই কৃষি ব্যাংক। এটাকে একটি দুর্বল ব্যাংকের সাথে একীভ‚ত করতে দেওয়া যাবে না ।

মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী চেম্বার অব ইন্ড্রাস্টিজের সভাপতি মাসুদুর রহমান রিংকু। রাজশাহী চেম্বারের পরিচালক সাদরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কবি অধ্যাপক রুহুল আমীন প্রামাণিক, সাবেক মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবদুল মান্নান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী রক্ষ সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, রাজশাহী রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি রিয়াজ আহমেদ খান প্রমুখ।