https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ১২ মার্চ ২০২৪
  • অন্যান্য

রমজানে সাশ্রয়ী মূল্যে পণ্য দিচ্ছে বসুন্ধরা গ্রুপ

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১২, ২০২৪ ৭:২৯ অপরাহ্ণ । ৮৯ জন
Link Copied!

‘বসুন্ধরার পণ্য, ভোক্তার জন্য’ এই স্লোগান দিয়ে রমজানে সাশ্রয়ী মূল্যে পণ্য পৌঁছে দিতে বসুন্ধরা ফুড এন্ড বেভারেজের “ট্রাক সেল” কার্যক্রম শুরু

মঙ্গলবার (১২ মার্চ) সকালে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার অভ্যন্তরে এভার কেয়ার হাসপাতালের সামনের সড়কে ট্রাকে করে ‘ট্রাক সেল’ কার্যক্রমের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান জনাব সাফিয়াত সোবহান।

এ সময় তিনি বলেন, “বসুন্ধরা গ্রুপ সব সময় দেশ ও মানুষের কল্যানে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় গেলো বছর থেকে শুরু করা আমাদের এই কার্যক্রম আরও ব্যাপকতার সাথে এই পবিত্র রমজান মাসেও আমরা পরিচালনা করার সিন্ধান্ত নিয়েছি। সামনের বছর আমরা সারা দেশ জুড়ে ৬৪-টি জেলায় সাশ্রয়ী মূল্যে “ট্রাক সেল” কার্যক্রম আমরা চালু করতে পারবো বলে আশা রাখি।

উদ্বোধন শেষে জনাব সাফিয়াত সোবহান নিজেই কিছু পণ্য ক্রয় করেন এবং উপস্থিত ক্রেতাগণের মাঝেও বিতরণ করেন। উদ্বোধন শেষে জনাব রেদোয়ানুর রহমান (হেড অফ সেলস, বসুন্ধরা ফুড ডিভিশনস এবং বসুন্ধরা এলপিজি ) বলেন, “প্রতি বছর রমজানের আগে থেকেই বাজারে অস্থিরতা বিরাজ করে, এতে করে ভোক্তাদের সাশ্রয়ী মূল্যে পণ্য পেতে বেশ কষ্ট হয়। বসুন্ধরা ফুড ডিভিশনস গত বছর থেকেই সীমিত আকারে ‘ট্রাক সেল’ কার্যক্রম শুরু করে। ভোক্তাদের কথা মাথায় রেখে এই বছর কিছুটা ব্যাপক আকারে বসুন্ধরা এলাকা, কারওয়ান বাজার, সচিবালয় ভবনের সামনে এবং মোহাম্মদপুর কৃষি মার্কেট সহ দেশের মোট ২০টি স্থানে* আমরা সাশ্রয়ী মূল্যে “বসুন্ধরার পণ্য, ভোক্তার জন্য” স্লোগানে এ কার্যক্রম শুরু করেছি। আমাদের ভাইস চেয়ারম্যান মহোদয়ের নির্দেশক্রমে সামনের বছর আমরা সারা দেশেই এই কার্যক্রম অব্যাহত রাখবো। “

এই সময় আরও উপস্থিত ছিলেন, জনাব ক্যাপ্ট শেখ এহসান রেজা, চিফ হিউম্যান রিসোর্স অফিসার, সেক্টর – এ, বসুন্ধরা গ্রুপ, জনাব এম. এম. জসীম উদ্দিন, সিওও, ব্র্যান্ড এন্ড মার্কেটিং, সেক্টর – এ, বসুন্ধরা গ্রুপ, জনাব আব্দুস শুক্কুর, সিওও, সাপ্লাই চেইন ডিভিশনস, সেক্টর – এ, বসুন্ধরা গ্রুপ, জনাব বেলাল হোসেন, চিফ ফিন্যান্সিয়াল অফিসার, বসুন্ধরা ফুড ডিভিশনস, বসুন্ধরা গ্রুপ, জনাব জাকারিয়া জালাল, হেড অফ স্ট্র্যাটেজি, প্ল্যানিং এবং পাবলিক রিলেশন্স, সেক্টর – এ, বসুন্ধরা গ্রুপ এবং জনাব আবদুর রহমান, হেড অফ সাপ্লাই চেইন, সেক্টর -এ বসুন্ধরা গ্রুপ।

টিসিবি ভবনের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান। বেলা ৩ টায় তিনি কারওয়ান বাজারে আরোও একটি ট্রাক সেল কার্যক্রম পণ্য উদ্বোধন করেন। এ কার্যক্রম উদ্বোধনের পর তিনি বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘বসুন্ধরার এই উদ্যোগের ফলে আশা করছি আমাদের পণ্য সরবরাহব্যবস্থায় ইতিবাচক প্রভাব পড়বে। বসুন্ধরার এ কার্যক্রমের ফলে বাজার স্থিতিশীল থাকবে।’এ সময় টিসিবি ভবনের সামনে আরো উপস্থিত ছিলেন বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের কর্মকতারা।

সচিবালয় ভবনের সামনে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. দাউদুল ইসলাম এবং বাণিজ্য মন্ত্রণালয়ের আইআইটি অনুবিভাগ এর সিনিয়র সহকারী সচিব (অবা-৫ শাখা), মোছাঃ ফুয়ারা খাতুন উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এজিএম কাজী মনিরুজ্জামান মনি প্রমুখ।

পবিত্র মাহে রমজানে প্রতিদিন সকাল ৯টা থেকে ইফতারের আগ পর্যন্ত সাশ্রয়ী মূল্যে বসুন্ধরার তেল, ময়দা, সেমাই, হলুদ, মরিচসহ মোট ২১টি ভোগ্য পণ্যের এই ট্রাক সেল কার্যক্রম চলবে।

একজন ক্রেতা সর্বোচ্চ একটি ক্যাটাগরি থেকে একটি পণ্যই কিনতে পারবেন। যদি একটু তেল কিনতে চায়, তাহলে উনি তেলের যেকোনো একটি বোতল (১ অথবা ২ অথবা ৫ লিটার ) ক্রয় করতে পারবেন। আটা, মশলা, চা, চিনিগুঁড়া চাল সহ সকল পণ্যেই এই নিয়মে ক্রয় করতে হবে। এতে করে অসাধু কেউ যেনো অতিরিক্ত পণ্য কিনে অন্যদের বঞ্চিত করতে না পারেন, তার জন্য এই নিয়মে পণ্য বিক্রয় করা হচ্ছে।

২০ টি স্থান : ঢাকা – নিউ মার্কেট, কারওয়ান বাজার, মিরপুর, মোহাম্মদপুর, মিরপুর, বসুন্ধরা আবাসিক, উত্তরা, নারায়ণগঞ্জ সদর, গাজীপুর চৌরাস্তা, ময়মনসিং বিদ্যাময়ী স্কুল গেট, টাঙ্গাইল এর নিরালা মোড়, নরসিংদী ভেলানগর, কুমিল্লা টমছম ব্রিজ, চাকতাই এ এম বি কলোনী মোড়, সিলেট বন্দর, বগুড়া সাত মাথা, রাজশাহী আলুপট্টি মোড়, রংপুর পাবলিক লাইব্রেরী, খুলনা ডাকবাংলো মোড়, ফরিদপুর চকবাজার, বরিশাল চৌমাথা।