https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২৫ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

রওশনের প্রতি নাখোশ রাঙ্গা, দ্বদ্ব মিটছে না কাদেরের

বাংলা টাইমস্
নভেম্বর ২৫, ২০২৩ ২:৫৮ অপরাহ্ণ । ৮৫ জন
Link Copied!

জাপার দুর্গ বলে খ্যাত রংপুরে দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে এবার রংপুর সদর-৩ আসনে মনোনয়ন নিয়ে দলের মধ্যে টানাপেড়েন শুরু হয়েছে। জাপার চেয়ারম্যান জিএম কাদের নিজেও এ আসনে নির্বাচন করতে চান। অন্যদিকে রওশন এরশাদের ছেলে বর্তমান এমপি সাদ এরশাদও আবারো নির্বাচন করতে মরিয়া হয়ে উঠেছেন। এ ক্ষেত্রে রংপুরের জাতীয় পার্টি কোন অবস্থাতেই সাদকে মনোনয়ন না দেবার পক্ষে অবস্থান নিয়েছে। এমনি অবস্থায় রওশন কাদের দ্বদ্ব মিটছে না।

অন্যদিকে জাতীয় পার্টি আওয়ামী লীগের কাছে রংপুরের ৬টি আসনের মধ্যে ৩টি আসন চেয়েছে। তাদের দাবি করা রংপুর ১ ,২ ও ৩ আসনে আওয়ামী লীগ যেন কোন প্রার্থী না দেয় সে ব্যাপারে তাদের দাবি জানিয়ে দিয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

অপরদিকে রওশন এরশাদের পক্ষে অবস্থান নেয়া জাপার সাবেক সাধারণ সম্পাদক ও দল থেকে বহিস্কৃত মশিউর রহমান রাঙ্গাকে বাদ দিয়ে রওশন এরশাদ শুধু নিজের ওছেলে সাদসহ ৩ জনের নামে দলীয় মনোনয়ন চেয়ে পাঠানোর কারনে রাঙ্গা শেষ পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার কথা জানিয়েছে।

জাতীয় পার্টির দায়িত্বশীল সূত্রে জানা গেছে এবারের নির্বাচনে রংপুর জেলা জাতীয় পার্টি রংপুরের ৬টি আসনে তাদের প্রার্থী চুড়ান্ত করেছে। এর মধ্যে রংপুর ১ আসনে জিএম কাদেরের আপন ভাতিজা আসিফ শাহারিয়ার , ২ আসনে আনিস মন্ডল, ৩ আসনে জিএম কাদের , ৪ আসনে সেলিম বেঙ্গল, ৫ আসনে রংপুর সিটি মেয়র মোস্তফার ছোট ভাই আনিসুর রহমান রংপুর ৬ আসনে নুর আলম যাদু। ইতিমধ্যে জিএম কাদের রংপাুর সদর ৩ আসনে নির্বাচন করার জন্য রংপুর নির্বাচন কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তার পক্ষে ফরম নিয়েছেন জেলা জাতীয় পার্টির যুগ্ন আহবায়ক আজমল হোসেন লেবু। তিনি ফরম নিয়ে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। এ ব্যাপারে জাপা নেতা আজমল হোসেন লেবু শনিবার রাতে এ প্রতিনিধিকে জানান দলের চেয়ারম্যান জিএম কাদের মনোনয়ন পত্র স্বাক্ষর করার পর প্রয়োজনীয় কাগজ পত্র তাকে দেবে তিনি সেটি নিয়ে রংপুরে আসবেন মুলত এ জন্যই ঢাকায় তার অবস্থান করা বলে জানান।

এদিকে রওশন এরশাদ প্রথম দিকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেও শেষ পর্যন্ত তার নিজের জন্য ছেলে সাদ এরশাদ ও আর নেতার জন্য মোট ৩টি ফরম দলীয় কার্যালয় থেকে সংগ্রহ করিয়েছেন। রওশন এরশাদ চান রংপুর সদর ৩ আসনে যেহেতু তার ছেলে বর্তমান এমপি সাদ এরশাদ তাকে যেন আবারো ওই আসনে মনোনয়ন দেয়া হয়। তিনি এ জন্য জিএম কাদেরের সাথে দরকষাকষি করছেন বলে দলের একাধিক নেতা নিশ্চিত করেছেন।

তবে রংপুর জেলা জাতীয় পার্টির সকল নেতাই কোন অবস্থাতেই সাদ এরশাদকে রংপুর সদর ৩ আসনে প্রার্থী হিসেবে গ্রহন করবেননা বলে জিএম কাদেরকে সাফ জানিয়ে দিয়েছেন। এ ব্যাপারে জাপার নব নির্বাচিত কো চেয়ারম্যান ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন সাদ এরশাদ নয় জিএম কাদেরকেই রংপুরের জনগন এবং দলের শতভাগ নেতা কর্মীরা প্রার্থী হিসেবে চায়। এ ব্যাপারে আমরা অন্য কোন সিদ্ধান্ত মানবোনা। একি কথা বলেন জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক তিনি শনিবার রাতে জানিয়েছেন জিএম কাদেরকে ছাড়া তারা রসাদ এরশাদকে প্রার্থী করতে কোন অবস্থাতেই গ্রহন করবেনা।

তবে নাম প্রকাশে অনিশ্চুক জাপার রংপুরের দায়িত্বশীল দুজন নেতা জানান জিএম কাদের নিজেও চান রংপুর ৩ আসনে নির্বাচন করতে। কারন এ আসনে তিনি নির্বাচন করলে নিশ্চিত ভাবে জয়ী হবেন বলে মনে করেন। এমনি অবস্থায় রংপুর সদর ৩ আসন নিয়ে রওশন কাদের দ্ব›দ্ব আবারো নতুন মোড় নিতে পারে দলের একাধিক সূত্রে জানা গেছে।

জাপার একটি সূত্র জানিয়েছে রোববার রওশন এরশাদ সোমবার জিএম কাদের পৃথক পৃথক ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করবেন। এ জন্য তারা সময়ও চেয়েছেন।

এদিকে দল থেকে বহিস্কৃত হবার পর রওশন এরশাদের পক্ষ নেয়া মশিউর রহমান রাঙ্গার পক্ষ না নেয়ায় রওশন এরশাদের প্রতি চরম নাখোশ হয়েছেন বলে জানা গেছে। শুক্রবার রওশন এরশাদ তার নিজের ও ছেলে সাদ সহ ৩ নেতার জন্য দলীয় মনোনয়ন চেয়ে পাঠানোর ঘটনায় তার নাম না বলায় শেষ পর্যন্ত শুক্রবার রাঙ্গার মেয়ে দলের প্রধান কার্যালয়ে জিএম কাদেরের সাথে দেখা করে পৌনে এক ঘন্টা অবস্থান করে দলীয় মনোনয়ন চেয়ে ব্যার্থ হয়ে ফিরে গেছেন। ফলে রাঙ্গা স্বতন্ত্র প্রার্থী হিসেবে রংপুর ১ আসন থেকে প্রার্থী হচ্ছেন বলে জানা গেছে।