https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ২৩ মে ২০২৪
  • অন্যান্য

রংপুরে নানক/ বিএনপির কথার ভান্ডার শূন্য হয়ে গেছে

রংপুর প্রতিনিধি
মে ২৩, ২০২৪ ৫:৪৩ অপরাহ্ণ । ২৯ জন
Link Copied!

পাট ও বস্ত্র মন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক বলেছেন, বিএনপি এখন রাজনৈতিক দল হিসেবে পত্রিকা আর মিডিয়ায় তাদের উপস্থিতি জানান দিচ্ছে। এর কারণ তাদের অপপ্রচার করার মতো কথা বলার ভান্ডার শূন্য হয়ে গেছে। সেই কারণে তাদের তো কিছু না কিছু বলতেই হবে, তাদের কথা এখন দেশের জনগণের শোনার আগ্রহ নেই।

বৃহসপতিবার (২৩ মে) দুপুরে রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে ‘পাট বহুমুখী পন্য মেলার’ উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন ।

এ সময় তিনি বলেন, তারা (বিএনপি) দিনক্ষণ তারিখ দিয়েছিলো তাদের কোন এক বিশ্ব মোড়লের প্রতিনিধিরা যা বলেছিলো তাতে মনে হয়েছিল, ৭ জানুয়ারি তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। আসলে ক্ষমতার মালিক যে জনগণ, বিএনপি তা বুঝতে পারেনি।

মন্ত্রী আরও বলেন, কোন কুচক্রিয় মোড়লের চোখ রাঙানোর কাছে মাথা নত করার পর্যায়ে বাংলাদেশ আর নেই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাটের ব্যবহার, উৎপাদন ও রপ্তানি বাড়ানোর ব্যাপারে সরকার বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে। আমরা পাটকল মালিকদের সাথে মতবিনিময় করছি। প্যাকেজিং বাড়ানো নিয়ে যথেষ্ট চেষ্টা রয়েছে আমাদের। পাটের বস্তার উৎপাদনও বাড়াতেও গুরুত্ব দেওয়া হচ্ছে। আমরা সরকারের বিভিন্ন মন্ত্রণালয়কে অনুরোধ করেছি তারা যেন পাটকল মালিক, ব্যবসায়ী ও উদ্যোক্তাদের উৎপাদিত পাটজাত পণ্যসমূহ সরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যবহার করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, পাট দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্ধ হওয়া ৬টি পাটকল চালু করেছেন। পর্যায়ক্রমে বাকিগুলোও চালু করার জন্য চেষ্টা করছি।