https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১২ ফেব্রুয়ারি ২০২৪

সরিয়ে নেওয়া হলো ঘুমধুমের এসএসসি পরীক্ষা কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ৬:০৪ অপরাহ্ণ । ৩৯ জন
Link Copied!

মিয়ানমার সীমান্তের পরিস্থিতি বিবেচনায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষার কেন্দ্র সরিয়ে নেওয়া হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি দুপুরে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এ এম এম মুজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সীমান্তবর্তী ঘুমধুম উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ভেন্যু ছিল। মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘর্ষের কারণে সীমান্তবর্তী কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ। তাই ভেন্যু পরিবর্তন করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমতি নিয়ে ১ নাম্বার উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২ নাম্বার উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্র করা হয়েছে।

যেসব এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্র ঘুমধুম উচ্চ বিদ্যালয়ে ছিল, তাদের পরীক্ষা হবে ১ নাম্বার উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২ নাম্বার উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

এর আগে, মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সাথে বিজিপির সংঘর্ষ শুরু হয়। যার প্রভাব পড়ে বান্দরবান ও কক্সবাজারের সীমান্তবর্তী এলাকায়। মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে বাংলাদেশিসহ ২ জন নিহত হন। আহত হন বেশ কয়েকজন। মিয়ানমার থেকে পালিয়ে আসা সীমান্তরক্ষীসহ ৩৩০ জনকে আশ্রয় দিয়েছে বাংলাদেশ।