https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৭ ডিসেম্বর ২০২৩

মাঝ রাত পর্যন্ত চলবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৭, ২০২৩ ৮:৩৪ অপরাহ্ণ । ১০১ জন
Link Copied!

প্রায় সব স্টেশন প্রস্তুত হয়ে যাওয়ায় শুরু হতে যাচ্ছে পুরোদমে মেট্রোরেল চলাচল। আর মাঝরাত পর্যন্ত মেট্রো চালানোরও চিন্তাভাবনা করা হচ্ছে। আগামী ছয় মাসের মধ্যে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে।

মেট্রোরেল পরিচালনাকারী ঢাকা মাস র‍্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিটিএমসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানিয়েছেন, বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি স্টেশন চালু হচ্ছে আগামী ১৩ ডিসেম্বর। এই দুটি স্টেশন চালু হওয়ার পর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ১৬টি স্টেশনের মধ্যে ১৪টিই চালু হবে। বাকী থাকবে শাহবাগ ও কারওয়ান বাজার স্টেশন।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এম এ এন সিদ্দিক বলেন, আগামী মাস অর্থাৎ জানুয়ারির মধ্যে সব স্টেশন চালু হয়েছে।তবে এখন যে নিয়মে মেট্রোরেল চলছে, তখন সেই নিয়মেই চলবে বলে জানান তিনি।

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশ চালু হয়। গত ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেল শুরু হলেও এই রুটের সবগুলো স্টেশন প্রস্তুত না হওয়ায় দিনের একটা সময় চলাচল করে। এখন উত্তরা-মতিঝিল রাত সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত এবং উত্তরা-আগারগাঁও অংশে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলাচল করে।

ডিটিএমসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, জানুয়ারির মধ্যে সবগুলো স্টেশন চালু হবে। আর আগামী তিন মাসের মধ্যে মেট্রোরেলের সব স্টেশনে রাত আটটা পর্যন্ত চলাচল করবে। পরে পর্যায়ক্রমে মেট্রো চলাচলের সময় বাড়ানো হবে। প্রথমে আগারগাঁওয়ের সঙ্গে মতিঝিল পর্যন্ত সময় সমন্বয় করা হবে। এর পরের তিন মাস পর্যায়ক্রমে আবার সময় বাড়িয়ে মধ্যরাত পর্যন্ত চলাচল করবে মেট্রো।