https://bangla-times.com/
ঢাকারবিবার , ৩ ডিসেম্বর ২০২৩

মনোনয়ন ‘বৈধ’ জানিয়ে আলহামদুলিল্লাহ পোস্ট, বাছাইয়ে অবৈধ

নিজস্ব প্রতিবেদক,ব্রাহ্মণবাড়িয়া
ডিসেম্বর ৩, ২০২৩ ১০:২৬ অপরাহ্ণ । ৭৯ জন
Link Copied!

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ায় প্রার্থীদের মনোনয়ন বাছাই শেষ হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত ধাপে ধাপে চলে জেলার ছয়টি নির্বাচনী আসনের মনোনয়ন বাছাই।

বিকেল ৩টায় ঘোষণা করা হয় ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের মনোনয়ন যাচাই-বাছাইয়ের ফলাফল। বাছাই শেষে এ আসনে ১১ জনের মধ্যে স্বতন্ত্র দুই প্রার্থী মোস্তাক ও নজরুল ইসলাম ভূঁইয়ার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

এসময় এ দুই প্রার্থীর প্রতিনিধি উপস্থিত ছিলেন।কিন্তু এর এক ঘণ্টা আগেই নিজের ব্যক্তি ফেসবুক আইডিতে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নজরুল ইসলাম নবী নিজের মনোনয়ন ‘বৈধ’ হয়েছে দাবি করে পোস্ট দেন। তিনি লেখেন, ‘আলহামদুলিল্লাহ। স্বতন্ত্র থেকে দাখিলকৃত আমার নমিনেশন পেপার বৈধ হিসেবে গণ্য করা হয়েছে। সকলের দোয়া ও সমর্থন কামনা করছি। তবে আমি কোনোদিন নৌকার বিরুদ্ধে যাইনি, ইনশাল্লাহ ভবিষ্যতেও যাবো না। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমি দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’তবে নির্বাচন কমিশন তার মনোনয়ন বাতিল ঘোষণা করলে পোস্টটি মুছে দেন ব্যারিস্টার নজরুল ইসলাম।

এ ব্যাপারে জানতে ব্যারিস্টার নজরুল ইসলাম নবীর ফোনে কল দেওয়া হলে একজন রিসিভ করে বলেন, ‘স্যার ঘুমাচ্ছেন। ফেসবুক পোস্টের বিষয়ে স্যার বলতে পারবেন। উনি আসলে বলবো’। একথা বলে লাইন কেটে দেন।

রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, ‘স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনী এলাকার মোট ভোটারের এক শতাংশের সই জমা দিতে হয়। নজরুল ইসলাম ভূঁইয়ার জমা দেওয়া তালিকা থেকে যে ১০ জন ভোটারের সই যাচাই করা হয়, তার মধ্যে তদন্তে একজন সই দেননি বলে প্রমাণিত হয়েছে। তাই উনার মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।