https://bangla-times.com/
ঢাকাসোমবার , ২২ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

ভোট ছাড়াই নির্বাচিত হচ্ছেন চেয়ারম্যান ও দুই ভাইস-চেয়ারম্যান

নোয়াখালী প্রতিনিধি
এপ্রিল ২২, ২০২৪ ৬:৪৮ অপরাহ্ণ । ২৬ জন
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নোয়াখালীর হাতিয়ায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে দুই প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন চেয়ারম্যান পদে প্রার্থী আশিক আলী অমি। ভাইস চেয়ারম্যান পদে কেফায়েত উল্ল্যা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামছুন্নাহার বেগম।

সোমবার (২২ এপ্রিল) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে দুই প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী না থাকায় তিনজন একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

নোয়াখালী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো.নওয়াবুল ইসলাম জানান, প্রথম দাপে নোয়াখালীর সূবর্ণচর ও হাতিয়া উপজেলায় নির্বাচন হবে। ২২ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল। এতে চেয়ারম্যান পদে দুই প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় ও ভাইস চেয়ারম্যান পদে অন্য কোন প্রার্থী না থাকায় তিনজনকে একক প্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হবে ।

এর আগে হাতিয়ায় চেয়ারম্যান পদে নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আয়েশা ফেরদাউস, তার ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আশিক আলী এবং জাতীয় পার্টি থেকে মনোনয়ন জমা দিয়েছেন মুসফিকুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন, মো. কেফায়েত উল্যাহ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামছুন নাহার বেগম।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নোয়াখালীর সুবর্ণচর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সংসদ সদস্য একরামুলের ছেলে আতাহার ইশরাক ওরফে সাবাব চৌধুরী। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম। সেখানে এমপি পুত্র মনোনয়ন প্রত্যাহার করেনি। আগামী ৮ মে সেখানে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ১৭ এপ্রিল মনোনয়ন যাছাই-বাছাই, ২২ এপ্রিল প্রত্যাহার, ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ ও আগামি ৮ মে উপজেলা দুটিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।