https://bangla-times.com/
ঢাকাবুধবার , ৬ ডিসেম্বর ২০২৩

ভবন করার সময় রাখা হয়নি রাস্তার জায়গা

চট্টগ্রাম ব্যুরো
ডিসেম্বর ৬, ২০২৩ ১২:১৮ পূর্বাহ্ণ । ১২০ জন
Link Copied!

চট্টগ্রাম মহানগরের পাহাড়তলীতে দুটি তিন তলা ভবন হেলে পড়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে সরাইপাড়া এলাকায় দুপুরে খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। তবে ভবনগুলোতে কোন ফাটল দেখা যাযনি।

বিষয়টি নিশ্চিত করেন পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কেপায়েত উল্লাহ বলেন, ভবন করার সময় রাস্তার জায়গা রাখা হয়নি। পাশে আরেকটি ভবন করা হয়েছে যার নিচে একরকম, উপরে অন্যরকম। এমনভাবে করা হয়েছে যেন পাশের আরেকটি ভবনের সাথে লেগে যায়। তিনতলা ওই ভবনের পাশের আরেকটি ভবনের মাঝে ৬ ইঞ্চি গ্যাপ (ফাঁকা) ছিল আগে। এখন সেই গ্যাপটা আর নেই।

তবে নগরে চলমান জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় গয়না খালের পাড়ে পাইলিং এর কারণে বাড়ি দুটি সামান্য হেলে পড়েছে বলে জানিয়েছেন আগ্রাবাদ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার উদয়ন চাকমা।

তিনি বলেন, দুটি বাড়ি সামান্য হেলে গেছে। তবে বাড়ির গায়ে কোনো ফাটল নেই। তাই বাড়ির বাসিন্দাদের এখনও সরানো হয়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসেছে।

উদয় চাকমা বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। আমরা ভবনগুলোর ভেতরে গিয়েছি। এখানে কোন ফাটল দেখতে পায়নি। তবে ভবনটির পাশে গয়নারছড়া খাল খননের কাজ চলছিল। তাতে ভবনটির নিচের মাটি সরে যেতে পারে বলে তিনি জানান।