https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ার ৬ আসনে ৫৫ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মেহেদী হাসান মিলন,ব্রাহ্মণবাড়িয়া
ডিসেম্বর ২, ২০২৩ ৩:২৮ পূর্বাহ্ণ । ৫০৩ জন
Link Copied!

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি সংসদীয় আসনে বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীসহ ৫৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

গত বৃহস্পতিবার ও বুধবার প্রার্থীরা নির্বাচনে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম ও সহকারী রিটার্নিং অফিসারদের কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-১-(নাসিরনগর) আসনে ৯ জন, ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনে ১১ জন, ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনে ১২ জন, ব্রাহ্মণবাড়িয়া-৪-(কসবা-আখাউড়া) আসনে ৬ জন, ব্রাহ্মণবাড়িয়া-৫-(নবীনগর) আসনে ১১জন এবং ব্রাহ্মণবাড়িয়া-৬-(বাঞ্ছারামপুর) আসনে ৬জন প্রার্থী রয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া-১-(নাসিরনগর) : এই আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও এই আসনের বর্তমান সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রাম, আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকার, আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রোমা আক্তার, স্বতন্ত্র প্রার্থী ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টার পদ থেকে বহিষ্কৃত আলহাজ্ব সৈয়দ একে একরামুজ্জামান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মুহাম্মদ শাহানুল করিম, জাকের পার্টি মনোনীত প্রার্থী মোঃ জাকির হোসেন চৌধুরী, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী মোঃ ইসলাম উদ্দিন, ওয়ার্কার্স পার্টি মনোনীত মোহাম্মদ বকুল হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আবদুল মান্নান।

ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসন: এই আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত ও এই আসনের বর্তমান সংসদ সদস্য মোঃ শাহজাহান আলম সাজু, আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মঈন উদ্দিন মঈন, জাতীয় পার্টির প্রার্থী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোঃ রেজাউল ইসলাম ভ‚ঁইয়া, জাতীয় পার্টির মোঃ আবদুল হামিদ, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল, ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মোঃ আবুল হাসনাত, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মোঃ রাজ্জাক হোসেন, তৃনমূল বিএনপি মনোনীত মাইনুল হোসেন তুষার, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কাজী মাসুদ আহমেদ, জাতীয় পার্টির সাবেক দুইবারের সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মো. জিয়াউল হক মৃধা ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের সৈয়দ জাফরুল কুদ্দুছ।

ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসন: এই আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, এই আসনের টানা তিনবারের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ও সদর উপজেলা পরিষদ থেকে সদ্য পদত্যাগী চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভুইয়া, জাকের পার্টি মনোনীত মোঃ সেলিম কবির, ইসলামী ফ্রন্ট মনোনীত সৈয়দ মোঃ নূরে আজম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত মোঃ আবদুর রহমান খান (ওমর), বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত মাওলানা মুজিবুর রহমান হামিদী, স্বতন্ত্র জহিরুল হক চৌধুরী, স্বতন্ত্র মোঃ কাজী জাহাঙ্গীর, ন্যাশনাল পিপলস পার্টির সৈয়দ মাকসুদুল হক আক্কাছ, বাংলাদেশ সুপ্রীম পার্টির সোহেল মোল্লা ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত জামাল রানা।

ব্রাহ্মণবাড়িয়া-(কসবা-আখাউড়া) আসন: এই আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, এই আসনের টানা দুইবারের সংসদ সদস্য ও আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, জাতীয় পার্টি মনোনীত তারেক আহমেদ আদেল, জাকের পার্টির মোঃ জাহাঙ্গীর আলম, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) শাহীন খান, বাংলাদেশ তরিকত ফেডারেশন মনোনীত সৈয়দ জাফরুল কুদ্দুস ও বাংলাদেশ কংগ্রেস মনোনীত বজলুর রহমান মিলন।

ব্রাহ্মণবাড়িয়া-৫-(নবীনগর) আসন : এই আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও এই আসনের সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল, জাতীয় পার্টি মনোনীত মোঃ মোবারক হোসেন, জাকের পার্টি মনোনীত মোঃ জমশেদ মিয়া, বাংলাদেশ সুপ্রীম পার্টি মনোনীত জামাল সরকার, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত আখতার হোসেন সাঈদ, স্বতন্ত্র একেএম মামিনুল হক সাঈদ, স্বতন্ত্র মোস্তাক আহমেদ, ইসলামী ঐক্যজোট মনোনীত মোঃ মেহেদী হাসান, স্বতন্ত্র নজরুল ইসলাম ভ‚ইয়া, বাংলাদেশ তরিকত ফেডারেশন মনোনীত ছৈয়দ জাফরুল কুদ্দুছ ও তৃনমূল বিএনপি মনোনীত মুফতি হাবিবুর রহমান।

ব্রাহ্মণবাড়িয়া -৬ (বাঞ্ছারামপুর) আসন : এই আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য এবং সাবেক প্রতিমন্ত্রী এ.বি তাজুল ইসলাম, জাকের পার্টি মনোনীত মোঃ আবদুল আজিজ, স্বতন্ত্র সফিকুল ইসলাম, জাতীয় পার্টি মনোনীত মোঃ আমজাদ হোসেন ও বাংলাদেশ সুপ্রীম পার্টি মনোনীত কবির মিয়া, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত সফিকুল ইসলাম।