https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

ব্রাহ্মণবাড়িয়ার ৬ আসনে জাপার মনোনয়ন পেলেন যারা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
নভেম্বর ২৮, ২০২৩ ৫:৩৬ অপরাহ্ণ । ৮৬ জন
Link Copied!

আগামী ৭ জানুয়ারি অনুুষ্ঠিব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি সংসদীয় আসনে জাতীয় পার্টির প্রার্থীদের নাম ঘোষনা করা হয়েছে। গত সোমবার সন্ধ্যায় জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু প্রার্থীদের নাম ঘোষণা করেন। ব্রাহ্মণবাড়িয়া-১-(নাসিরনগর) আসনঃ- এই আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন মোঃ শাহানুল করিম।

ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনঃ- এই আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট আবদুল হামিদ। তিনি এই আসনের সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূইয়ার মৃত্যুর পর গত ৫ নভেম্বর অনুষ্ঠিত উপ-নির্বাচনে অ্যাডভোকেট জাতীয় পার্টির প্রার্থী হিসেবে উপ-নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। নির্বাচনে তার জামানত বাজেয়াপ্ত হয়। লাঙ্গল প্রতীকে তিনি পেয়েছিলেন তিন হাজার ১৮৬ ভোট।

ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনঃ এই আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট অ্যাডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি তার শ্বশুর ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনের জাতীয় পার্টির তৎকালীন সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার আসনে দলীয় মনোনয়ন পেয়েছিলেন। নির্বাচনে শ্বশুর জিয়াউল হক মৃধা স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিংহ প্রতীক নিয়ে নির্বাচন করেন।

নির্বাচনের মাত্র দুইদিন আগে অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভ‚ইয়া স্থানীয় পত্রিকায় বিবৃতি দিয়ে শ্বশুরের পক্ষে নির্বাচনী মাঠ থেকে সরে দাড়ান।

দশম জাতীয় সংসদ নির্বাচনে অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভ‚ইয়া ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসন থেমে মনোনয়ন পেয়েছিলেন। পরে তিনি মনোনয়নপত্র প্রত্যাহারের দিন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

ব্রাহ্মণবাড়িয়া-৪-(কসবা-আখাউড়া) আসনঃ এই আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন কসবা উপজেলা জাতীয় পার্টির সভাপতি তারেক এ.আদেল। তিনি ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক ডেপুটি মেয়র, জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি জাহাঙ্গীর মোহাম্মদ আদেলের ছেলে।

ব্রাহ্মণবাড়িয়া-৫-(নবীনগর): এই আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মোবারক হোসেন দুলু। ব্রাহ্মণবাড়িয়া-৬-(বাঞ্ছারামপুর) আসনঃ -এই আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির নেতা অ্যাডভোকেট আমজাদ হোসেন।