https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ার ৫টিতে পুরানোতেই আস্থা, একটিতে প্রার্থী বদল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
নভেম্বর ২৬, ২০২৩ ৩:৩২ অপরাহ্ণ । ২৬৮ জন
Link Copied!

আগামী ৭ জানুয়ারি অনুুষ্ঠিব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি সংসদীয় আসনের মধ্যে পাঁচটি আসনেই পুরানোদের মনোনয়ন দিয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ। একটি আসনে প্রার্থী বদল করা হয়েছে।রোববার(২৬নভেম্বর) বিকেলে গণভবন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলীয় প্রার্থীদের নাম ঘোষনা করেন।

এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-১-(নাসিরনগর) আসনঃ- এই আসনে তৃতীয়বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন এই আসনের বর্তমান সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রাম। এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন ১৩জন প্রার্থী। ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনঃ-
এই আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন দীর্ঘ ৫০ বছর পর গত ৫ নভেম্বর অনুষ্ঠিত উপ-নির্বাচনে বিজয়ী বর্তমান সংসদ সদস্য ও শিক্ষক নেতা শাহজাহান আলম সাজু। এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও সরাইল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলী আজাদসহ ১৩জন প্রার্থী।

ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনঃ এই আসনে চতুর্থবারের মতো দলীয় মনোনয়নপত্র পেয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব, ও আসনের টানা তিনবারের সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন পাঁচজন প্রার্থী। ব্রাহ্মণবাড়িয়া-৪-(কসবা-আখাউড়া) আসনঃ এই আসনে টানা তৃতীয়বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন এই আসনের টানা দুইবারের সংসদ সদস্য ও আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন এই আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোঃ শাহআলমসহ ৭জন প্রার্থী।

ব্রাহ্মণবাড়িয়া-৫-(নবীনগর): এই আসনে দলীয় মনোনয়ন রদবদল করা হয়েছে। এই আসনের বর্তমান সংসদ সদস্য ও বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ এবাদুল করিম বুলবুলকে মনোনয়ন দেয়া হয়নি। এই আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন এই আসনের সাবেক সংসদ সদস্য, বিশিষ্ট শিল্পপতি ও নবীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়জুর রহমান বাদল।

এই আসনে মনোনয়ন চেয়েছিলেন বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুলসহ ১২জন প্রার্থী। ব্রাহ্মণবাড়িয়া-৬-(বাঞ্ছারামপুর) আসনঃএই আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন এই আসন থেকে চারবার নির্বাচিত বর্তমান সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অবঃ) এ.বি তাজুল ইসলাম। এই আসনে মনোনয়ন চেয়েছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামীলীগের সদস্য মহিউদ্দিন আহমেদ মহিসহ ১২জন প্রার্থী। এদিকে ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসন থেকে টানা চতুর্থবারের মতো র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি মনোনয়ন পাওয়ায় তাৎক্ষনিক আনন্দ মিছিল ও মিস্টি বিতরণ করেন জেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

দলীয় মনোনয়ন ঘোষনার পর স্থানীয় বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চ থেকে এক আনন্দ মিছিল বের হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ন রাস্তাগুলো প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভন প্রমুখ। পরে দলীয় নেতা-কর্মীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।