https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

ব্যাংক ডাকাতি: ছাত্রলীগ সভাপতি ভান মুন গ্রেফতার

বান্দরবান প্রতিনিধি
এপ্রিল ২৩, ২০২৪ ৪:০৭ অপরাহ্ণ । ৩৫ জন
Link Copied!

বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় রুমা উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি ভান মুন নুয়ান বমসহ ৭ জনকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। গ্রেফতারের পর তাদের আদালতে পাঠানো হয়েছে। এর আগে সোমবার (২২ এপ্রিল) রুমার মুনলাই পাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে হাজির করা হয়। গ্রেফতারকৃতরা হলো- লাল দাভিদ বম (৪২), লাল নুন নোয়াম (৬৮),লাল পেক লিয়ান (৩২), চমলিয়ান বম (৫৬), ভান মুন নুয়ান বম (৩৩), লাল নুন নোয়াম (৬৮),ভান বিয়াক লিয়ান বম (২৩), লাল মিন বম (৫৬)।

পুলিশ জানায়, বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি, অপহরণ, অস্ত্র লুট ও আইনশৃঙ্খলা বাহিনীর উপর হামলার ঘটনায় রুমার মুনলাই পাড়া এলাকায় অভিযান চালিয়ে সাতজন কেএনএফ এর সহযোগীকে গ্রেফতার করা হয়। এরপর মঙ্গলবার দুপুরে তাদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ এস এম এমরান এর আদালতে হাজির করা হয়। আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ নিয়ে এখন পর্যন্ত রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির মামলায় ৭৮ জনকে গ্রেফতার করলো যৌথ বাহিনী।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট, অপহরণ ও আইনশৃঙ্খলা বাহিনীর উপর হামলা করে কেএনএফ সন্ত্রাসীরা। এই ঘটনায় রুমা ও থানচি থানায় ৮টি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে, গ্রেফতারকৃত ওই ছাত্রলীগ নেতাকে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। গত ২০ এপ্রিল কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।