https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১ জুন ২০২৪

বেনাপোল-মোংলা রুটে ট্রেন চলবে সপ্তাহে ৬ দিন

যশোর প্রতিনিধি
জুন ১, ২০২৪ ১:৪৫ অপরাহ্ণ । ৩১ জন
Link Copied!

বেনাপোল-মোংলা রুটে শুরু হয়েছে ট্রেন চলাচল। শনিবার (১ জুন) সকাল ১০টায় মোংলার উদ্দেশে যাত্রা শুরু করে কমিউটার ট্রেনটি। এই ট্রেনটিতে যাত্রী ছিলো ৬৮৭ জন।

বেনাপোল-মোংলা রুটের দূরত্ব ১৩৮ দশমিক ৬৪ কিলোমিটার। মোংলা থেকে ৮৫ টাকা ভাড়ায় বেনাপোল যাওয়া যাবে। মঙ্গলবার বাদে সপ্তাহে ৬ দিন চলবে মোংলা কমিউটার ট্রেন। মোংলা থেকে ট্রেনটি ছাড়বে দুপুর একটায় এবং বিকেল সাড়ে ৪টায় বেনাপোলে পৌঁছাবে।

আরও পড়ুন : http://এসএসসিতে ফেল করেও কলেজে ভর্তি, মানতে হবে শর্ত

বেনাপোল রেলস্টেশন মাস্টার সাইদুর রহমান বলেন, শনিবার (১ জুন) সকাল ১০টায় কমিউটার ট্রেনটি ৬৮৭ যাত্রী নিয়ে বেনাপোল থেকে মোংলার উদ্দেশে ছেড়ে গেছে। ট্রেনটি ঝিকরগাছা, নাভারণ, যশোর জংশন, রূপদিয়া, চেঙ্গুটিয়া, সিঙ্গিয়া, নওয়াপাড়া, বেজেরডাঙ্গা, আড়ংঘাটা, মোহাম্মদনগর, ফুলতলা, কাটাখালি, ভাগা, চুলকাটি বাজার ও দিগরাজ স্টেশনে যাত্রাবিরতির পর মোংলায় যাবে। পরবর্তীতে এই রুটে ট্রেন বাড়ানোর পরিকল্পনার কথা রয়েছে।

রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার জানিয়েছেন, এখনো খুলনা-মোংলা রুটের জন্য জনবল নিয়োগ সম্পন্ন হয়নি। আপাতত রেলওয়ের বিভিন্ন জায়গা থেকে জনবল এনে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এর আগে গত ১ নভেম্বর খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুন রেল লাইনের পরীক্ষামূলক উদ্বোধন করা হয়।