https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৬ জুন ২০২৪

বেনজীরের জব্দ সম্পত্তির ‘তত্ত্বাবধায়ক’ নিয়োগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
জুন ৬, ২০২৪ ২:৪০ অপরাহ্ণ । ৩৯ জন
Link Copied!

সাবেক আইজি বেনজীর আহমেদের জব্দকৃত সম্পত্তির তত্ত্বাবধায়ক নিয়োগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আরও পড়ুন : সাবেক আইজিপি বেনজীরের ৩ কালো হাত

বৃহস্পতিবার (৬ জুন) সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সস্তানদের নামে থাকা ৬২১ বিঘা সম্পত্তি ও চারটি ফ্ল্যাটের তত্বাবধায়ক নিয়োগে আবেদন করে দুদক। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত তত্বাবধায়ক নিয়োগের নির্দেশ দেন।

এর আগে, চলতি বছরের ২৩ ও ২৬ মে দুই দফায় বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের ৬২১ বিঘা জমি জব্দের আদেশ দেন আদালত।

আরও পড়ুন : বেনজীরের আলাদীনের চেরাগ দুদকে বন্দি

বেনজীরের স্ত্রী জীশান মীর্জার নামে প্রায় ৫২১ বিঘা জমি খুঁজে পেয়েছে দুদক। ১০০ বিঘার মতো জমি রয়েছে বেনজীর, তার তিন মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর, তাহসিন রাইশা বিনতে বেনজীর ও জারা জেরিন বিনতে বেনজীর। এছাড়াও এই তালিকায় রয়েছেন তার স্বজন আবু সাঈদ মো. খালেদ।

সাবেক এই আইজিপির স্ত্রী জীশান মীর্জার নামে মাদারীপুরের সাতপাড় ডুমুরিয়া মৌজায় রয়েছে ২৭৬ বিঘা জমি। ২০২১ ও ২০২২ সালের বিভিন্ন সময় ১১৩টি দলিলের মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে কমমূল্যে এসব জমি কেনা হয়। দলিলমূল্য দেখানো হয় দশ কোটি ২২ লাখ টাকা। ৮৩টি দলিলে ৩৪৫ বিঘা জমি জব্দের আদেশ দেন আদালত। যার দলিলমূল্য দেখানো হয়েছিলো ১৬ কোটি ১৫ টাকার কিছু বেশি।

এছাড়া বেনজীর আহমেদের পরিবারের সদস্যদের নামে থাকা গুলশানের ৪টি ফ্ল্যাট জব্দের আদেশ দেন আদালত। এরমধ্যে ৩টি বেনজীরের স্ত্রীর নামে। আর একটি ছোট মেয়ের নামে।