https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪

বৃষ্টি জন্য চাঁপাইনবাবগঞ্জে ইস্তিসকার নামাজ আদায়

ফেরদৌস সিহানুক (শান্ত), চাঁপাইনবাবগঞ্জ
এপ্রিল ২৪, ২০২৪ ৫:৪৬ অপরাহ্ণ । ১১ জন
Link Copied!

চাঁপাইনবাবগঞ্জ সারা দেশের মতো অনাবৃষ্টি ও দাপদাহে পুড়ছে । তাই বৃষ্টির জন্য হাহাকার পড়েছে জেলাজুড়ে। বৃষ্টির পানির অভাবে মাঠ-ঘাট ফেটে চৌচির অবস্থায় মাঠের ফসল বিনষ্ট হয়ে পড়েছে, আমের গুটি ঝড়ে পরছে। বৃষ্টির পানি চেয়ে মহান আল্লাহর দরবারে সাহায্য চেয়ে চাঁপাইনবাবগঞ্জে ইস্তিসকার নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর দরবারে হাত তুলে মোনাজাত করে সহস্রাধিক মানুষ।

বুধবার (২৪ এপ্রিল) বেলা ১১টায় স্থানীয় তরুণ যুব সমাজের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে গরম থেকে মুক্তি, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য মহান আল্লাহপাকের রহমত কামনা করে দোয়া করা হয়। এতে হাফিজিয়া মাদ্রাসার ছাত্র ও শিক্ষকসহ শাহবাজপুর এলাকার সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

নামাজে অংশ নেয়া মুসল্লি তরিকুল ইসলাম বলেন, গত এক সপ্তাহ থেকে চাঁপাইনবাবগঞ্জে তীব্র দাবদাহ বইছে। প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষজন। এছাড়াও আমের গুটির জন্য মারাত্মক ভয়ংকর এই আবহাওয়া। এই মুহূর্তে বৃষ্টির পানির ভীষণ প্রয়োজন। তাই মহান সৃষ্টিকর্তার নিকট বৃষ্টির পানি চেয়ে ইস্তিসকার নামাজ আদায় ও মোনাজাত করা হয়েছে।

মাওলানার মো. হুমায়ুন কবিরের ইমামতিতে ইস্তিসকার দুই রাকাত নামাজ আদায় শেষে বৃষ্টির জন্য মুসল্লিদের নিয়ে সৃষ্টিকর্তার দরবারে দুহাত তুলে মোনাজাত পরিচালনা করেন। সেইসঙ্গে দেশ ও জাতির মঙ্গল কামনা ও সকল মুসলমানদের জন্য দোয়া করা হয়।

নামাজের ইমাম মাওলানা মো. হুমায়ন কবির বলেন, মুসল্লিদের নিয়ে নামাজের পর দোয়া করেছি। মহান সৃষ্টিকর্তার নিকট বৃষ্টি চেয়ে প্রার্থনা করেছি। আশা করি, বৃষ্টির পানি হয়ে আবহাওয়া ঠান্ডা হবে এবং জীবনযাত্রা অনেকটাই স্বাভাবিক হবে।