https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

বৃদ্ধাকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পায়তারা

ত্রিপুরারী দেবনাথ তিপু, হবিগঞ্জ
ফেব্রুয়ারি ৬, ২০২৪ ৮:৪৭ অপরাহ্ণ । ২৪২ জন
Link Copied!

হবিগঞ্জের মাধবপুরে এক বৃদ্ধার বসত বাড়ি অবৈধভাবে দখলের পায়তারার অভিযোগ ওঠেছে। এ ঘটনায় গত ১ ফেব্রুয়ারি শংকর পাল সুমন, জ্যোতির্ময় পাল গোপাল, আবুূ দাস, তাপস দেব, অনিল রায়ের বিরুদ্ধে বৃদ্ধা কর্তৃক থানায় ভূমি আত্মসাৎ এর অভিযোগ দায়ের।

সরজমিনে ঘুরে জানা যায়, উপজেলার শাহজাহান পুর ইউনিয়নের সুরমা নোয়া হাটি গ্রামের জমিদার বাড়ীর উত্তরাধিকার সুভাষ রঞ্জন চৌধুরীর সহধর্মিণী ঊষা রাণী চৌধুরী৷ এস এ খতিয়ান নং ৮ ও ১৭ এবং ২৯ মে ১৯৮০ সালে, সাফ- কবলা দলিল ৩০৪৭ নং – মূলে মালিক, তিনি দীর্ঘ দিন চাকরির সুবাধে কর্মস্থলে থাকায় বাড়ির বিভিন্ন কাজকর্ম সহ ফসলাদি লোক দিয়ে ফলাইতেন। তিনি মাঝে মধ্যে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে বাড়িতে আসা যাওয়া করতেন।

এমতাবস্থায় বাড়ির মালিক তার নিজের বসতঘর মেরামত করতে গেলে প্রতিপক্ষের অভিযুক্ত কারীরা নিষেধ করেন। ঊষা রাণী তার বাড়ির জরাজীর্ণ থাকা ভেন্টিলেটর মেরামত করতে গেলে স্থানীয় রাজমিস্ত্রী হরিপদ সরকারকে মাধবপুর থানাধীন তেলিয়াপাড়া (হরষপুর পুলিশ ফাঁড়ির) ইন্সপেক্টর মাহমুদুল হাসান গ্রেফতার করে নিয়ে যাবেন বলে ভয় দেখান এবং মেরামত কাজ করতে নিষেধ করেন বলে দাবী করে রাজমিস্ত্রী হরিপদ।

এ বিষয়ে ইন্সপেক্টর মাহমুদুল হাসানকে জানতে চাইলে এ ধরনের কোনো বাধা দেয়নি বলে জানান।

এলাকাবাসীরা জানান, একদল কুচক্রী মহল, ঊষা রাণী চৌধুরীকে বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করে আসছে।