https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১০ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

‘বিদেশি রোগী মেডিকেল ভিসায় বাংলাদেশে চিকিৎসা নিতে আসছে’

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১০, ২০২৪ ৫:২৪ অপরাহ্ণ । ৯৯ জন
Link Copied!

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, বাংলাদেশের চিকিৎসকদের মান বিশ্বের কোন দেশের তুলনায় কম নয়। শুধু সুযোগের অভাবে চিকিৎসকরা সেটি তুলে ধরতে পারেন না। বাংলাদেশের চিকিৎসকদের উন্নত দেশের মতো সুযোগ দেওয়া গেলে এই চিকিৎসকরাই তাদের যোগ্যতা বিশ্বের কাছে তুলে ধরতে পারবেন। নাকে ক্যান্সার আক্রান্ত ভুটানের ২৩ বছর বয়সী রোগী কার্মডেমার সফল চিকিৎসায় বাংলাদেশি চিকিৎসকরা এ প্রমান দিতে পেরেছে। বিদেশ থেকে খুব শীঘ্রই দলে দলে মানুষ বাংলাদেশে চিকিৎসা নিতে আসবে এবং বিদেশিদের উপযুক্ত চিকিৎসা সেবা দেবার সেই সক্ষমতা বাংলাদেশের আছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভুটান থেকে চিকিৎসা নিতে আসা রোগী কার্মাডেমার সফল অপারেশন শেষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশের মানুষ নিয়মিতই চিকিৎসা নিতে বিদেশে যাচ্ছেন। অনেক টাকা খরচ করে কেউ কেউ নিঃশ্ব হয়ে যাচ্ছেন। অথচ আজ ভুটান থেকে চিকিৎসা নিতে আসা কার্মাডেমা নামের যে রোগীকে চিকিৎসা দেয়া হলো, সফলভাবে চিকিৎসা নিয়ে সে স্বাভাবিক অবস্থায় চলে এসেছে। তার এই চিকিৎসা সম্ভব নয় বলে ভারত ও অন্যান্য অনেক দেশ থেকে বলে দিয়েছিল। অথচ বাংলাদেশ থেকে তার চিকিৎসা সফলভাবে সম্পন্ন হয়েছে। রোগী সুস্থ অবস্থায় এখন ভুটান চলে যেতে পারবেন।

সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রীর সাথে ভুটানের রাষ্ট্রদূত রিং চেং কুইং সিল, শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের পরিচালক রায়হানা আওয়াল ও ভুটানের রোগী কার্মডেবা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেনে ইনস্টিটিউটের উপপরিচালক ডা. মোহাম্মদ মামুন খান।