https://bangla-times.com/
ঢাকাবুধবার , ১৫ নভেম্বর ২০২৩

বিজিবির অভিযানে অস্ত্র ও গুলিসহ একজন আটক

বাংলা টাইমস্
নভেম্বর ১৫, ২০২৩ ১:০৫ অপরাহ্ণ । ৬৪ জন
Link Copied!

আইন শৃঙ্খলা রক্ষার্থে ও সীমান্তে অস্ত্র চোরাচালানের ব্যাপারে সজাগ রয়েছে বিজিবি এবং বেসামরিক প্রশাসনকে আইন শৃঙ্খলা রক্ষায় সহায়তা করে যাচ্ছে। গত ১৪ নভেম্বর ৫৯ বিজিবি’র তেলকুপি বিওপির দায়িত্বপূর্ন এলাকা দিয়ে চোরাকারবারী কর্তৃক তেলকুপি গ্রামের ভোলামারী নামক স্থান দিয়ে অবৈধ অস্ত্র এবং বিপুল পরিমান গুলি চোরাচালান হওয়ার সম্ভাবনা রয়েছে বলে গোয়েন্দা তথ্য পাওয়া যায়।

এ প্রেক্ষিতে অত্র ব্যাটালিয়নের হাবিঃ ফিরোজ হোসেন এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল তেলকুপি বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮০/১-এস হতে আনুমানিক ২ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি গ্রামের ভোলামারী নামক স্থানে কৌশলগত অবস্থান নেয়। অতঃপর আনুমানিক রাত সাড়ে ৮টার দিকে এক ব্যক্তি কয়নাদিয়া গ্রামে যাওয়ার পথে বিজিবি টহল দল তাকে চ্যালেঞ্জ করলে সে দৌঁড়ে পালানোর চেষ্টা করে।

পরবর্তীতে টহল দল তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। আটককৃত ব্যক্তি মোঃ মাহাবুব আলী (৩৫), পিতা-মোঃ জাবুল হোসেন, গ্রাম-তেলকুপি লম্বাপাড়া। এসময় তার দেহ তল্লাশী করে একটি বিদেশী পিস্তল, দুটি ম্যাগাজিন এবং ৩৬ রাউন্ড গুলি পাওয়া যায়। আটককৃত আসামীর বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) গত ১১ মাসে সীমান্তবর্তী দায়িত্বপূর্ণ এলাকায়। অভিযান পরিচালনা করে ১০ জন আসামীসহ ১৩টি দেশী/বিদেশী পিস্তল, ৮০ রাউন্ড গুলি এবং টি ম্যাগাজিন আটক করতে সক্ষম হয়েছে।

রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করে বাংলা টাইমসকে বলেন, অস্ত্র, গোলাবারুদ, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।