https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৩ জুন ২০২৪

বিচারক ছুটিতে, পিছিয়ে গেল মামলার রায়

আদালত প্রতিবেদক
জুন ৩, ২০২৪ ১:২৭ অপরাহ্ণ । ৫০ জন
Link Copied!

আবারও পেছাল ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যা প্ররোচনার মামলায় রায় ঘোষণার দিন। এ নিয়ে পঞ্চমবারের মতো রায়ের তারিখ পেছাল। অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন ছুটিতে থাকায় সোমবার (৩ জুন) এ মামলার রায় ঘোষণা করা হয়নি।

মামলার দুই আসামি হলো জিনাত আক্তার ও নাজনীন ফেরদৌস।

২০২৩ সালর ২৭ নভেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ২১ জানুয়ারি ধার্য করেন। নির্ধারিত তারিখ রায় প্রস্তুত না হওয়ায় তা পিছিয়ে ৮ ফেব্রুয়ারি ধার্য করা হয়। ওই দিনও রায় প্রস্তুত না হওয়ায় ৩ মার্চ ধার্য করা হয়। এরপর পিছিয়ে ৯ এপ্রিল ধার্য করেন আদালত। রায় প্রস্তুত না হওয়ায় ৩ জুন ঘোষণার জন্য নতুন দিন ধার্য করেন আদালত।

অরিত্রীর আত্মহত্যার ঘটনায় রাজধানীর পল্টন থানায় মামলা দায়ের করা হয়। নিহতের বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে ২০১৮ সালের ৪ ডিসেম্বর এই মামলা দায়ের করেন।

এরপর ২০১৯ সালের ২০ মার্চ চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কামরুল হাসান তালুকদার। চার্জশিটে দুই শিক্ষককে অভিযুক্ত করা হয়। তাদের বিরুদ্ধে ২০১৯ সালের ১০ জুলাই চার্জ গঠন করেন আদালত। মামলায় ১৮ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।